মানবতার ফেরিওয়ালা করোনা যোদ্ধা শেখ কামরুজ্জামান জসিম

মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃ মোংলার চিলা ইউনিয়নের কালিকাবাড়ী এলাকার বিনোদ মন্ডলের ছেলে বিপ্লব মন্ডল (৩৮) বুধবার দিবাগত রাতে করোনা আক্রান্ত হয়ে মারা যান। এরপর বৃহস্পতিবার ভোরে তার সৎকারের জন্য পিপিইর প্রয়োজন হয়। দোকানপাট বন্ধ থাকায় কোথাও তা না পেয়ে বিষয়টি জানানো হয় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিমকে। তিনি খবর পাওয়া মাত্র করোনার ভয় না করে পিপিই নিয়ে চলে যান সেখানে। সেখানে গিয়ে করোনায় মারা যাওয়া বিপ্লবের পরিবারের প্রতি সমবেদনা জানান এবং সৎকারের পুরো সময়টি ধরে তিনি সেখানে থাকেন।
এছাড়া শেখ জসিম পৌর শহরে শেখ রাসেল অক্সিজেন ব্যাংক প্রতিষ্ঠারব মাধ্যমে মোংলা-রামপালের করোনা রোগীদের ফ্রি অক্সিজেন সেবা দিয়ে আসছেন। করোনায় মারা যাওয়া ব্যক্তিদের গোসল, দাফন ও সৎকারে নিয়োজিত সকল ব্যক্তিকে পিপিইসহ করোনা সুরক্ষা সামগ্রী ফ্রি দিয়েছেন তিনি। করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ী বাড়ী গিয়ে নিজেই পৌঁছে দিচ্ছেন ওষুধ, ফলমূলসহ খাদ্য সামগ্রী।
করোনায় কাজ হারিয়ে মানবেতর জীবনযাপনকারীদেরও নগদ অর্থ ও খাদ্য সহায়তা দিয়ে আসছেন তিনি। তাই তিনি এই করোনাকালে সকলের পাশে দাঁড়ানোতে মানবতার ফেরিওয়ালা নামে সবখানে পরিচিতি পেয়েছেন। তিনি নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন। সুস্থ হয়ে ফিরে এসে করোনা রোগীদের সেবায় নিজেকে নিয়োজিত করেছেন।
আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বার বার নির্বাচিত পৌরসভার সাবেক চেয়ারম্যান মরহুম শেখ আঃ হাই ও উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাইর বড় ছেলে। শেখ জসিম পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাংবাদিক ও ব্যবসায়ী। মোংলা, খুলনা ও ঢাকায় তার একাধিক ব্যবসা বাণিজ্য রয়েছে।

আপনার মতামত জানানঃ