মুসুল্লিদের মুখে হাসি ফুটালেন অতিরিক্ত পুলিশ সুপার – মাহমুদ

প্রকাশঃ ২০১৮-০১-৩০ - ১৬:৩৮

ঝালকাঠি প্রতিনিধি:: ঝালকাঠির ঐতিহ্যবাহী আকবাড়ী জামে মসজিদ নিয়ে সৃষ্টি হওয়া জটিলতার শান্তি পূর্ণ সমাধান করে শত শত মুসুল্লিদের মুখে হাসি ফুটালেন অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান। এ সময় সার্বিক সহায়তায় ছিলেন,ঝালকাঠির প্যানেল মেয়র মাহাবুবুজ্জামান স্বপন,কাউন্সিলর হুমাউন কবিরসহ স্থানীয় গণ্যমান্যরা। জানা গেছে,১৯৬২ সালে জনৈক একজন স্থানীয় ব্যক্তি আকবাড়ী মসজিদ প্রতিষ্ঠিত করে সম্পত্তি মসজিদের নামে ওয়াকফ করে দেয়। সেই থেকেই মসজিদের পাশে একটি স্টল করে আবুল বাসার খান ব্যবসা পরিচালনা করে ঐ জমির অংশিদার দাবি করে। সম্প্রতি আকবাড়ী মসজিদটি ভেঙ্গে পূর্ণ নির্মাণ কাজ করা শুরু হলে ঐ ওয়ারিশরা মসজিদের স্টল এর জমি দাবি করে জটিলতা সৃষ্টি করে। এক পর্যায় বিষয়টি জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পৌর মেয়র বরাবরে অভিযোগ দিলে বিষয়টি শান্তিপূর্ণ সমাধানের জন্য ঝালকাঠি‘র দক্ষ পুলিশ কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান (পিপিএম-সেবা) কে শান্তিপূর্ণ সমাধান করতে মাঠে নামার দায়িত্ব দেন। কয়েক দফা বৈঠক আলোচনা শেষে মসজিদ কমিটি ও অভিযোগকারী মধ্যে শান্তি পূর্ণ সমাধান করতে সক্ষম হন। এ দিকে শান্তি পূর্ণ সমাধানে অভিযোগকারী ও মসজিদ কমিটিসহ শত শত মুসুল্লিরা এ পুলিশ কর্তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান (পিপিএম-সেবা) বলেন, সাধারণ মানুষের সমাজে শান্তিতে বসবাস করতে পুলিশ সব সময়ই আইনি সহায়তা দিয়ে থাকে। মসজিদের বিষয়টি সু-যোগ্য পুলিশ সুপার মো: জোবায়েদুর রহমান এর নির্দেশে শান্তিপূর্ণ সমাধানে এনেছি। মসজিদ নিয়ে আর কোন জটিলতা নেই। উভয়পক্ষই শান্তিপূর্ণ সমাধানে সন্তেষ্ট হয়েছে। সমাজে শান্তি ফিরিয়ে আনা আমাদের কর্তব্য।
উল্লেখ্য: অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান (পিপিএম-সেবা) ঝালকাঠি জেলায় যোগদান করার পর থেকেই পুলিশি সেবা দিয়ে সাধারণ মানুষের আস্থার স্থলে পৌঁছেছেন। তিনি প্রতিনিয়ত শত শত সাধারণ মানুষকে আইনি ও পুলিশি সেবা দিয়ে আসছেন। এ ছাড়াও মাদক,ইভটিজিং,বাল্যবিবাহ,সন্ত্রাসী কর্মকান্ডসহ অপরাধ দমনে কাজ করে অপরাধীদের আতংক হিসাবে পরিচিতি লাভ করেছেন।