মোংলার দিগরাজে চিংড়ি ঘের জবর দখলের পায়তারা

প্রকাশঃ ২০১৭-১২-১৩ - ১৬:৫৭

আবু হোসাইন সুমন, মোংলা : মোংলার দিগরাজ এলাকায় একটি চিংড়ি ঘের জবর দখলে নেয়ার চেষ্টা ও হুমিক-ধামকির অভিযোগ উঠেছে প্রতিবেশী প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘের দখলের পায়তারার ঘটনায় মঙ্গলবার রাতে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।
মোংলা থানায় দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, উপজেলার দিগরাজের বিদ্যারবাহন এলাকার আব্বাস জোমাদ্দার তার নিজ ক্রয়কৃত জমিতে (৭১ শতক) দীর্ঘ ১০/১১ বছর ধরে চিংড়ি চাষ করে আসছে। কিন্তু প্রতিবেশী সুজাতা দাস, সজল দাস ও সবুজ দাস তাদের লোকজন নিয়ে ওই চিংড়ি ঘেরটি দখলের জন্য বিভিন্ন সময় একাধিকবার হামলা ও চেষ্টা চালায়। ঘের দখলের বিষয়ে সম্প্রতি স্থানীয় সালিশ মিমাংসায় সুজাতা দাস গংরা হেরে গিয়ে সর্বশেষ গত মঙ্গলবার বিকেল ৩টার দিকে বাশ, খুটি, বেড়া ও লাঠিসোঠা নিয়ে আবারো চিংড়ি ঘেরটি দখলের চেষ্টা চালায়। এ সময় খবর পেয়ে ঘের মালিক ও আশপাশের লোকজন এসে পড়ায় তারা ঘেরের পাশে মালামাল রেখে সরে যান। পরে মঙ্গলবার রাতে আবার ঘের দখলের চেষ্টা চালালে জমি ও ঘের মালিক আব্বাস রাতেই মোংলা থানায় একটি অভিযোগ দায়ের করেন।
ঘের মালিক আব্বাস জোমাদ্দার বলেন, প্রতিবেশী সুজাতা, সজল ও সবুজ আমার ঘেরে মধ্যে জায়গা পাবে বলে মিথ্যা অজুহাতে কয়েকবার দখলের চেষ্টা করেছেন। কিন্তু স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, থানা পুলিশ ও আমিনদের উপস্থিতিতে জমি মাপঝোপ হয়েছে তাতে তারা আমার মধ্যে কোন জায়গা পাইনি। এরপরও তারা একের পর এক আমার জমি দখলের চেষ্টা চালাচ্ছেন।
অভিযুক্ত প্রতিবেশী সজল দাস বলেন, আব্বাসের ঘেরের মধ্যে আমার মায়ের (সুজাতা) ১৫ শতক জমি রয়েছে। আর শালিস মিমাংসায় রায় আমাদের পক্ষে।
এ ঘটনায় মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, অভিযোগের বিষয়টি সম্পর্কে খোজ খবর নেয়া হচ্ছে। উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।