যুবলীগ নেতা মিজান হত্যা: রূপগঞ্জে যুবলীগের শোক ও প্রতিবাদ সভা

প্রকাশঃ ২০১৭-১১-২১ - ২০:৪২

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কৃষ্ণনগড় এলাকার যুবলীগ নেতা মিজানুর রহমান হত্যার ঘটনায় স্থানীয় যুবলীগ নেতাকর্মীরা  শোক ও প্রতিবাদ সভা পালন করেছেন। মঙ্গলবার বিকেলে উপজেলার কাঞ্চন এলাকায় এ শোক ও প্রতিবাদ সৃভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, কাঞ্চন পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম রফিক। এতে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, এমায়েত হোসেন, কাঞ্চন পৌর আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম মাষ্টার, সাধারন সম্পাদক গোলাম রসুল কলি, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুইয়া শাহিন, রবিউল আলম প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, মিজানুর রহমান যুবলীগের একজন সক্রীয় নেতা ছিলেন। তিনি সব সময় দলের জন্য কাজ করেছেন। যারা মিজানুর রহমানকে হত্যা করেছে, তাদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। তা না হলে উপজেলা যুবলীগ কঠোর আন্দোলন ঘোষণা দিবে।

নিহত মিজানুর রহমান কাঞ্চন কৃষ্ণনগড় এলাকার আলম মিয়ার ছেলে। এছাড়া তিনি ৬নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

উল্লেখ্য, গত সোমবার (১৩ নভেম্বর) দুপুরে প্রতিপক্ষের সন্ত্রাসীদের হামলায় আহত হয়ে ছয় দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শনিবার (১৮ নভেম্বর) দুপুরে তিনি রাজধানীর বনশ্রী এলাকার ফরাজি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

 কৃষ্ণনগড় এলাকার জাহিদুল, সিরাজ, রহিম, নাজমুল, সুজন, হৃদয়, মনসুরের সঙ্গে একই এলাকার মঞ্জুরুল আলমের দীর্ঘ দিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসীরা মঞ্জুরুল আলম, মিজানুর রহমান ও পলাশকে কুপিয়ে গুরুতর জখম করে। এদের মধ্যে মিজানুর রহমান মারা যান। হত্যার ঘটনায় ভাই মঞ্জুরুল আলম বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেপ্তার করতে পারিনি পুলিশ। এ ব্যপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।