রূপগঞ্জে চোরের হাতে প্রবীণ শিক্ষক লাঞ্চিত !

প্রকাশঃ ২০১৭-১১-১৩ - ১৯:৫০

রূপগঞ্জ,(নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সামাজিক দ্বন্ধের জেরে দুই চোরের হাতে অবসরপ্রাপ্ত এক প্রবীণ শিক্ষক লাঞ্চিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে উপজেলার  সদর ইউনিয়নের বাড়িয়া ছনি এলাকায়।

ইউসুফগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক (অবঃ) আব্দুল হাই খন্দকার জানান, দীর্ঘ ৩৪ বছর শিক্ষকতার পাশাপাশি সামাজিকভাবে বাড়িয়াছনি জামে মসজিদের ৪৬ বছর ধরে সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি মসজিদের নামে ওয়াকফকৃত সম্পত্তিতে একই এলাকার বাতেন মীর, তার ভাই বিল্লাল মীর জোরপূর্বক দখলে যেতে চাইলে তাতে সমাজের লোকজনসহ বাঁধা দেন তিনি। এতে ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষককে  প্রকাশ্যে লাঞ্চিত করে এবং চিরতরে দুনিয়া থেকে বিদায় করে দেয়ার হুমকী দেয় তারা। এ সময় স্থানীয়দের প্রতিরোধে পালিয়ে গেলেও অব্যাহত হুমকীর মুখে নিরাপত্তাহীনতায় ভুগছেন এ শিক্ষক ও তার  পরিবার। এ ঘটনায় শিক্ষক আব্দুল হাই খন্দকার অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয়রা  জানায়, বাতেন মীর ও তার ভাই বিল্লাল মীর  বাড়িয়া ছনি এলাকার চিহ্নিত ছিঁচকে চোর হিসেবে পরিচিত। তাদের বিরুদ্ধে একাধিকবার মসজিদের মালামাল চুরির অভিযোগে গ্রাম্য শালিসে বিচার করা হয়েছে।  এছাড়াও তারা পরবিত্তলোভী হওয়াতে তাদের দাদার ওয়াকফ করা সম্পত্তি জোর পূর্বক  তাদের দখলে নিতে চাইলে সমাজের লোকজনের সাথে দ্বন্ধ বেধে যায়।  তার ভাই বিল্লাল মীর ও ভাতিজা তোফাজ্জল স্থানীয় নবী হোসেন ঢালু হত্যা  মামলাসহ একাধিক অপরাধে অভিযুক্ত।

 এ বিষয়ে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। শিক্ষকের নিরাপত্তাদানে  আইনি ব্যবস্থা নেয়া হবে।