রূপগঞ্জে দুর্ণীতিবাজ এসআইকে ষ্ট্যান্ড রিলিজ

প্রকাশঃ ২০১৭-১২-১৭ - ২২:৪৬

আল-আমিন মিন্টু, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) :  দৈনিক যুগান্তরসহ ৬৫ জন সাংবাদিককে দেখে নেওয়ার হুমকিদাতা দুর্ণীতিবাজ উপ-পরিদর্শক জিল্লুর রহমানকে অবশেষে ষ্ট্যান্ড রিলিজ করা হয়েছে। শনিবার রাতে বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত রূপগঞ্জের সাংবাদিকরা থানায় অবস্থান নিলে রাতেই পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।

  রূপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাজী খলিল সিকদার জানান, রূপগঞ্জ থানার উপ-পরির্দশ জিল্লুর রহমানের দূর্ণীতি, ঘুষ লেনদেন ও গ্রেপ্তার বাণিজ্য নিয়ে গত ১৬ ডিসেম্বর দৈনিক যুগান্তরসহ বিভিন্ন দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রকাশিত প্রতিবেদনের জেরে ঐ দিন বিকালে এসআই জিল্লুর রহমান তার ব্যবহৃত মোবাইল থেকে যুগান্তরের রূপগঞ্জ প্রতিনিধি এ হাই মিলনকে দেখে নেওয়ায় হুমকি দেয়। এ খবর ছড়িয়ে পড়ার পর রূপগঞ্জের কর্মরত সাংবাদিকরা রাতে রূপগঞ্জ থানার সামনে অবস্থান নেন। পরে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ অবহিত করলে রাতেই তাকে ষ্ট্যান্ড রিলিজ করা হয়। এ ধরনের হুমকির বিষয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, বিভিন্ন উপজেলা প্রেসক্লাব, জনপ্রতিনিধি, সামাজিক ও রাজনৈতিক সংগঠনসহ সুশিল সমাজের ব্যক্তিরা। অনুসন্ধানে জানা গেছে, কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার হোসেনপুর হাজীবাড়ি গ্রামের মৃত আব্দুল হাশেমের ছেলে জিল্লুর রহমান। তরুণ বয়সে সে ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ছিল। পুলিশে চাকুরীর সুবাদে সে অঢেল সম্পদের মালিক বনে গেছে। নামে-বেনামে রয়েছে ব্যাংক অ্যাকাউন্ট।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইসমাঈল হোসেন জিল্লুর রহমানের ষ্ট্যান্ড রিলিজের খবরের সত্যতা স্বীকার করে বলেন, অন্যায় করেছে শাস্তি পেয়েছে।