অভয়নগরের অনাদী সরকার হত্যা মামলায় বৃটন বিশ্বাসের ১০ বছরের জেল

প্রকাশঃ ২০২৩-০২-০৬ - ১৩:৪৮

যশোর অফিস : অভয়নগরে অনাদী সরকার হত্যা মামলায় এক আসামির ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড প্রদান করেছে। রোববার স্পেশাল জজ মোহাম্মদ সামছুল হক এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত পলাতক আসামি বৃটন বিশ্বাস অভয়নগরের ডহর মশিয়াহাটি গ্রামের মান্দার বিশ্বাসের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন স্পেশাল পিপি সাজ্জাদ মোস্তফা রাজা। নিহত অনাদী সরকার অভয়নগর উপজেলার হরিশপুর গ্রামের বাসিন্দা।

আদালত সূত্র জানায়, অনাদী সরকারের বড় ছেলে মানিক সরকারের সাথে অভয়নগরের ডহর মশিয়াহাটি গ্রামের সুপদ বিশ্বাসের মেয়ে মেঘনা সরকারের বিয়ে হয়। পরে তাদের মধ্যে সাংসারিক দ্বন্দ্ব হয়। তার জেরে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর আসামি বৃটন বিশ্বাস, মেঘনার ভাই শংকর বিশ্বাস, বাবা সুপদ বিশ্বাস, তাদের নিকট আত্বীয় পংকজ বিশ্বাস ও সুধীর বিশ্বাস বিষয়টি মিমাংশার জন্য অনাদী সরকারের বাড়িতে আসে। কথাবার্তার এক পর্যায় বৃটন বিশ্বাসের মাথায় কাঠ দিয়ে মারাত্মক আঘাত করে বৃটন বিশ্বাস। এসময় মাটিতে পরে যায় অনাদী সরকার। প্রচন্ড রক্তক্ষরণ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সর্বশেষ ২০০৭ সালের ১৯ সেপ্টেম্বর মারা যান অনাদী সরকার। এ ঘটনায় উল্লেখিত পাঁচজনকে আসামি করে অভয়নগর থানায় মামলা করেন অনাদী সরকারের আরেক ছেলে অরুন সরকার। ২০০৮ সালের ৭ এপ্রিল মামলাটি তদন্ত করে চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমাদেন তদন্ত কর্মকর্তা এসআই রহিম মোল্লা। চার্জশিটে পঙ্কজ বিশ্বাসকে অব্যাহতির আবেদন জানান।

সর্বশেষ রোববার এ মামলা রায় ঘোষনা করেন আদালত। এ সময় শংকর বিশ্বাস , সুপদ বিশ্বাস ও সুধীর বিশ্বাসের উপস্থিতিতে তাদেরকে খালাশ প্রদান করেন। পলাতক আসামি বৃটন বিশ্বাসকে সাজার আদেশ দিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।