আম্পানে ক্ষতিগ্রস্থ মোংলার ভেঁড়ী বাঁধ পরিদর্শন করেছেন বাগেরহাট জেলা প্রশাসক

প্রকাশঃ ২০২০-০৫-২৬ - ২১:৪৬

মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃ সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্থ মোংলার ভেঁড়ী বাঁধ পরিদর্শন করেছেন বাগেরহাট জেলা প্রশাসক মো: মামুনুর রশিদ ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: নাহিদুজ্জামান খাঁন। মঙ্গলবার দুপুরে মোংলার কানাইনগর, দক্ষিণ কাইনমারী এলাকার বিধ্বস্ত বাঁধ পরিদর্শন শেষে জেলা প্রশাসক মো: মামুনর রশিদ বলেন, কানাইনগরসহ এখানকার ভাঙ্গন প্রবণ ভেঁড়ী বাঁধ এলাকা ঘুরে দেখলাম, এখন জরুরী ভিত্তিতে এবং দীর্ঘ মেয়াদে কি করা দরকার সেটা কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আমরা দুই ধরণেরই কার্যক্রম হাতে নিবো।
আর পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী মো: নাহিদুজ্জামান খাঁন বলেন, যদিও মোংলার ক্ষতিগ্রস্থ এ ভেঁড়ী বাঁধ পানি উন্নয়ন বোর্ডের নয়। এটি স্থানীয়ভাবে কাবিখাসহ বিভিন্ন প্রকল্প দিয়ে করা হয়েছে। তারপরও বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাই বুধবার উপকূলীয় ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শনে আসছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল জাহিদ ফারুকসহ মন্ত্রনালয়ের অন্যান্য কর্মকর্তারা।
সুন্দরবন উপকূলের এ বাঁধ পরিদর্শনকালে বাগেরহাটে জেলা প্রশাসক মো: মামুনুর রশিদ ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: নাহিদুজ্জামান খাঁনের সাথে ছিলেন মোংলা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান মো: ইকবাল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো: রাহাত মান্নান, সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: নাহিদুজ্জামান, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম ও স্থানীয় ইউপি মেম্বর মো: সেলিম।
আম্পানের তান্ডবে মোংলার পশুর নদীর পাড়ের ভেঁড়ী বাঁধ ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি প্রায় ৩শ কাঁচাঘরবাড়ী পুরোপুরি বিধ্বস্ত, সাড়ে ৯শ ঘরবাড়ী আশিংক ক্ষতিগ্রস্থ ও দেড় হাজার চিংড়ি ঘের প্লাবিত হয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।