উখিয়া ক্যাম্পে ছুরিকাঘাতে রোহিঙ্গা নেতা নিহত

প্রকাশঃ ২০২৩-০১-০৮ - ১৬:১৬

ইউনিক ডেস্ক : কক্সবাজারের উখিয়া উপজেলার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীদের ছুরিকাঘাতে এক রোহিঙ্গা নেতা (মাঝি) নিহত হয়েছেন। নিহত ব্যক্তি উখিয়ার ১৫ নাম্বার জামতলী রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকের বাসিন্দা মৃত আবদুল হাকিমের ছেলে মোহাম্মদ রশিদ আহমদ (৩৩)।

গতকাল শনিবার (৭ জানুয়ারি) রাত পৌনে ৮টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকে এই ঘটনা ঘটে। নিহত রশিদ আহমদ ওই ক্যাম্পের এ ব্লকের হেড মাঝি বলে এপিবিএন সুত্রে জানা যায়।

এপিবিএনের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করলেও বিস্তারিত বিবরণ তাৎক্ষণিক জানাতে পারেননি। তিনি আরও জানান, রোহিঙ্গা ক্যাম্পে পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য ঐ ক্যাম্পে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার রাতে একদল দুষ্কৃতকারী ১৫ নম্বর জামতলী ক্যাম্পের এ ব্লকের হেড মাঝি রশিদ আহমদের শেডে (বাড়িতে) ঢুকে রশিদ আহমদকে উপুর্যপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আশেপাশের অন্যান্য রোহিঙ্গা গুরুতর আহত রশিদ আহমদকে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় রশিদ আহমদের মৃত্যু হয়। কারা এই হত্যাকান্ড সংঘটিত করেছে তার সঠিক তথ্য জানাতে পারেননি পুলিশ

ওসি শেখ মোহাম্মদ আলী জানান, রশিদ আহমদের মরদেহ এমএসএফ হাসপাতালে রয়েছে। তার মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সকালে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে এবং পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।