কবর থেকে লাশ চুরির ঘটনায় বাড়িঘরে অগ্নি সংযোগ

প্রকাশঃ ২০১৮-০১-২৫ - ১৬:২৭

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে কবর থেকে লাশের অঙ্গ পতঙ্গ চুরির ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল দুপুরে বিক্ষুদ্ধ গ্রামবাসি লাশের অঙ্গ পতঙ্গ চুরির সাথে জড়িত রিপনের বাড়িঘরে ভাংচুর ও অগ্নি সংযোগ করে।

বৃহস্পতিবার ঠাকুরগাঁও শহরের টাঙ্গন ব্রিজ এলাকার হঠাৎপাড়ায় এ ঘটনা ঘটে।

পুলিশ সুত্রে জানাযায়, গত শনিবার ঠাকুরগাঁও শহরের মুন্সিপাড়া কবরস্থানে শত বর্ষীয় এক ব্যাক্তির লাশ দাফন করা হয়। গতকাল ভোর রাতে পরিকল্পিতভাবে ওই লাশটিকে উঠিয়ে অঙ্গ পতঙ্গ চুরি করা হয়। স্থানীয়রা কবরের মাটি খোড়া দেখে পুলিশকে খবর দেয়। পরে ঘটনার সাথে জড়িত হঠাৎপাড়ার ফজল আলীর ছেলে রিপনসহ তিনজনকে আটক করে পুলিশ। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী রিপনের বাড়িঘরে অগ্নি সংযোগ ও ভাংচুড় করে। আগুন ছড়িয়ে পড়লে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

এলাকাবাসী জানায়, হঠাৎপাড়ার ফজল আলীর ছেলে রিপন দীর্ঘদিন ধরেই মাহাতি ( কালা জাদু) র সাথে জরিত। এর আগেও সে লাশ চুরি ও লাশের অঙ্গ পতঙ্গ চুরির এমন ঘটনা ঘটিয়েছে কিন্তু কোন প্রমান পাওয়া যায়নি। এবার প্রমান পাওয়া গিয়েছে বলেই তার বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে গ্রামবাসী।

ঠাকুরগাঁও জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার হাসিবুল আলম জানান, আটককৃত ৩ জনই ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।