কবি পদ্মনাভ অধিকারী তাজউদ্দিন ফাউন্ডেশনের গুণিজন সম্মাননা মনোনিত  

প্রকাশঃ ২০১৮-০১-৩১ - ২১:৪১

যশোর: বিশিষ্ট কবি ও গবেষক পদ্মনাভ অধিকারীকে লন্ডনের তাজউদ্দিন ফাউন্ডেশনের গুণিজন সম্মাননা ২০১৮ মনোনিত করা হয়েছে।

তাজউদ্দিন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক উদয় শংকর দূর্জয় জানিয়েছেন, গত ২৮ জানুয়ারি তাজউদ্দিন ফাউন্ডেশনের সাধারণ সভায় বিশিষ্ট কবি ও গবেষক পদ্মনাভ অধিকারীর সমগ্র সাহিত্য কর্মের জন্য ফেব্রুয়ারি ২০১৮ এর গুণিজন সম্মাননা প্রদানের সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কবি ও গবেষক পদ্মনাভ অধিকারী ইতোপূর্বে খুলনার মোহনা সাহিত্য ও সমাজ কল্যাণ সংগঠনের সম্মাননা (২০০৩) সিরাজগঞ্জের ক্যাপ্টেন মনসুর আলী সাহিত্য পরিষদের আজীবন সম্মাননা লাভ করেছেন।

তার প্রকাশিত গ্রন্থ’র মধ্যে রয়েছে (কাব্য)-যাব না, অন্তরে অন্তরে, বিধ্বস্ত জনপদ  (উপন্যাস )- চিৎকার মর্তলোকে দিব্যরথ ফেরারী, প্রহরী (প্রবন্ধ)-একবৃন্তে, মহর্ষিশী লালন সাঁই,আধুনিকতা ও আধুনিক কবিতা প্রসঙ্গে।

তিনি বাংলাদেশ ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক, মাসিক এবং সাহিত্য পত্রিকায় লিখে আসছেন।

বিদ্রোহী সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি পদ্মনাভ অধিকারী লন্ডনের তাজউদ্দিন ফাউন্ডেশনের গুণিজন সম্মাননার জন্য মনোনিত হওয়ায় তাকে এবং তাজউদ্দিন ফাউন্ডেশনের কর্তৃপক্ষকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন বিদ্রোহী সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক সামসুজ্জামান, সহ-সভাপতি কাজী রকিবুল ইসলাম, আমির হোসেন মিলন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না, সহ-সাধারণ সম্পাদক নূরজাহান আরা নীতি, প্রকাশনা সম্পাদক আহমদ রাজু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক অ্যাড. আহাদ আলী লস্কার, নির্বাহী সদস্য-শেখ ইমামুল কবির, রফিকুল পাশা, আহমেদ মাহাবুব ফারুক, আবুল হাসান তুহিন প্রমূখ।