কেশবপুরে অবিরাম বর্ষণে লাখো মানুষের দূভোগ

প্রকাশঃ ২০১৭-১০-২১ - ২২:০৩

এস আর সাঈদ, কেশবপুর (যশোর) : যশোরের কেশবপুরে বৃহস্পতিবার রাত থেকে শনিবার দিনভর মুষল ধারায় বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় লাখো মানুষের দূর্ভোগ বেড়েছে। শত শত পরিবার পানিবদ্ধ হয়ে পড়েছে। কয়েকটি সড়কে পানি উঠে গেছে। অসংখ্য মাছের ঘের হুমকীর মুখে পড়েছে। হাজার হাজার বিঘা জমির ফসল নষ্ট হয়ে গেছে।

জানাগেছে,  বৃহস্পতিবার রাত থেকে শনিবার দিনভর মুষল ধারায় বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় বইছে। বৃষ্টির পানি সরে না যাওয়ায় কেশবপুর শহরের কয়েকটি গ্রাম, কেশবপুর সদর ইউনিয়ন, পাঁজিয়া ইউনিয়ন, মঙ্গলকোট ইউনিয়, সুফলাকাটি ইউনিয়নের শত শত বাড়িতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। উপজেলার অসংখ্য মৎস্য ঘের হুমকীর মুখে পড়েছে। হাজার হাজার বিঘা জমির ধান-সহ সবজী ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। পাঁজিয়া ও বড়েঙ্গা সড়কে পানি উঠে যাওয়ায় ৪ টি ইউনিয়নের সাথে উপজেলা শহরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তরি-তরকারীর দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বিদ্যুৎ ব্যাবস্থা ভেঙ্গে পড়েছে। এব্যাপরে কেশবপুরের তরুণ সমাজ সেবক কুশ সাহা বলেন, কপোতাক্ষ নদ যে ভাবে খনন করা হয়েছে তেমনি ভাবে শুষ্ক মৌসুমে ভদ্রা, আপার ভদ্রা ও হরিহর নদী খনন করা হলে কেশবপুরে আগামীতে আর জলাবদ্ধতা হবে না।

কেশবপুরের জলাবদ্ধতার স্থায়ী সমাধানের জন্য শুষ্ক মৌসুমে ভদ্রা, আপার ভদ্রা ও হরিহর নদী খনন এবং পরিকল্পিতভাবে মৎস্য ঘের নির্মাণের নীতিমালা প্রনয়ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষে নিকট জোর দাবী জানিয়েছেন ভুক্তোভোগি জলাবদ্ধ কেশবপুর উপজেলা বাসি