ক্যান্টনমেন্ট এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ ও আহত ১৫

প্রকাশঃ ২০২৩-০৪-০১ - ১১:০৪

খানজাহান আলী থানা প্রতিনিধি : কালনা পরিবহনের একটি বাস (যশোর জ-১১-০১৪৯) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কায় কালনা এক্সপ্রেসের হেলপার মো: মিজানুর রহমান(৪৩) নিহত এবং প্রায় ১৫/২০জন যাত্রী আহতের খবর পাওয়া গেছে। শুক্রবার দুপুর ১টার পর খুলনা-যশোর মহাসড়কের শিরোমণি জাহানাবাদ ক্যান্টনমেন্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এবং খানজাহান আলী থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদেরকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ও ফুলতলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে।

স্থানীয়রা জানিয়েছে, লোহাগড়ার কালনা থেকে ছেড়ে আসা খুলনাগামী কালনা খান এক্সপ্রেসটি খানজাহান আলী থানার খুলনা-যশোর মহাসড়কের শিরোমণি জাহানাবাদ ক্যান্টনমেন্টের প্রধান ফটক সংলগ্নে আসলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি মেহগুনী গাছের সাথে স্বজোরে ধাক্কা দেয়। গাড়িটির গতি বেশি থাকায় গাছটি উপড়ে পড়ে পরিবহণের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনায় গাড়ির হেলাপারসহ প্রায় ১৫ থেকে ২০জন যাত্রী আহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এদের মধ্যে বাসের হেলপার মো: মিজানুর রহমানকে গুরুতর আহত অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায় বলে পুলিশের একটি সূত্রে জানা গেছে। নিহত মিজানুর রহমান দিঘলিয়া থানার সেনহাটী গ্রামের আব্দুল হামিদ মোল্যার পুত্র।

বাসের যাত্রী খালিশপুরের আব্দুল হক বলেন, চালক মোবাইলে কথা বলতে-বলতে ক্যান্টনমেন্টের স্পীড ব্রেকার পার হওয়ার পর গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে স্বজোরে ধাক্কা দেয়।

খানজাহান আলী থানার অফিসার্স ইনচার্জ মো: কামাল হোসেন খান জানিয়েছেন, শুক্রবার বেলা ১টা ৪৫ মিনিটের দিকে জুম্মার নামাজের মধ্যে ট্রিপল নাইন থেকে একটি কলের সূত্রে জানতে পরি ক্যান্টনমেন্ট এলাকায় কালনা এক্সপ্রেসের একটি গাড়ি গাছের সাথে দুর্ঘটনায় পতিত হয়ে বহু যাত্রী হতাহত হয়েছে। দ্রুত ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিস এবং স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় কেউ নিহতের খবর পাওয়া যায়নি তবে অনেকে আহত হয়েছে।