খুলনায় চিকিৎসক-নারীর মামলা: দুই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল

প্রকাশঃ ২০২৩-০৩-১৩ - ১৩:৪১

ইউনিক ডেস্ক : নগরীতে চিকিৎসকের ওপর হামলা ও রোগীর মায়ের শ্লীলতাহানির অভিযোগে দায়ের করা দুটি মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। রোববার দুপুরে সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মমতাজুল হক দুটি মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন। অন্যদিকে দাবি আদায়ের জন্য খুলনার চিকিৎকদের কর্মবিরতি ১৫ দিনের জন্য স্থগিত করা হয়েছে। এ বিষয়ে রোববার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন বিএমএর নেতারা।

এ মামলা দায়েরের পর রোগীর মা নুসরাত ময়না তার শ্লীলতাহানির অভিযোগে পাল্টা মামলা করেন ডা. নিশাত আব্দুল্লাহর বিরুদ্ধে। এ মামলার পর চিকিৎসকরা তাদের কর্মবিরতি বর্ধিত করেন। পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামালের মধ্যস্থতায় চিকিৎসকরা কর্মবিরতি সাতদিনের জন্য স্থগিত করেন। শনিবার স্থগিতের সময় শেষে সংবাদ সম্মেলন করে বিএমএ’র নেতৃবৃন্দ ১৫ দিনের জন্য কর্মবিরতি স্থগিত করার ঘোষণা দেন। একই সঙ্গে রোববার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে পরবর্তী কর্মসূচি ঘোষণার কথা জানান।

এদিকে নগরীর সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মমতাজুল হক বলেন, আমরা দুটি মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেছি। ৯ মার্চ এ প্রতিবেদন দাখিল করা হয়। আদালত পরবর্তী সিদ্ধান্ত নেবেন।