খুলনায় মোট টিকা নিয়েছেন ৭৭ হাজার ৭শ’ ৭১ জন

প্রকাশঃ ২০২১-০২-২৩ - ১৮:১০

ইউনিক ডেস্ক : খুলনায় আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) মোট পাঁচ হাজার ছয়শত ৪৮ জন করোনা ভ্যাকসিন নিয়েছেন। এ পর্যন্ত টিকা নিয়েছেন ৭৭ হাজার ৭শ’ ৭১ জন। এদের মধ্যে ৪৯ হাজার ৯শ’ এক জন পুরুষ এবং নারী ২৭ হাজার ৮শ’ ৭০ জন।

আজ টিকা নিয়েছেন খুলনা সিটি কর্পোরেশন এলাকায় দুই হাজার দুইশত ৬৯ জন এবং নয়টি উপজেলায় মোট তিন হাজার তিনশত ৭৯ জন।

উপজেলাগুলোর মধ্যে বটিয়াঘাটায় চারশত ১০ জন, দাকোপে ছয়শত ৯৬ জন, দিঘলিয়ায় তিনশত চার জন, ডুমুরিয়ায় চারশত ৪০ জন, ফুলতলায় দুইশত ৫০ জন, কয়রায় পাঁচশত ২১ জন, পাইকগাছায় দুইশত জন, রূপসায় তিনশত জন এবং তেরখাদায় দুইশত ৫৮ জন টিকা গ্রহণ করেছেন। টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ তিন হাজার তিনশত ২৫ জন এবং মহিলা দুই হাজার তিনশত ২৩ জন।

৭ এপ্রিল থেকে করোনার টিকার দ্বিতীয় ডোজ

আগামী ৭ এপ্রিল থেকে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে এক সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ‘এ মাসে ৫০ লাখ টিকা পাওয়ার কথা থাকলেও পেয়েছি ২০ লাখ। অর্থাৎ এখানে একটি ঘাটতি হয়ে গেল। এ বিষয়ে আমরা সেরামের ওপর চাপ প্রয়োগ করেছি। এখানকার যারা সাপ্লায়ার, তাদের ওপরেও আমরা চাপ প্রয়োগ করেছি যে আপনারা এটা তাড়াতাড়ি মেকআপ করেন। এ পর্যন্ত ২৪ লাখের বেশি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন এবং নিবন্ধন করেছে ৩৬ লাখ।’