খুলনায় স্বামীর নির্যাতনে স্ত্রীর আত্মহত্যা

প্রকাশঃ ২০১৭-১১-২৬ - ২০:০২

খুলনা : খুলনায় স্বামীর নির্যাতনে অতিষ্ঠ হয়ে স্ত্রী শাহিনুর বেগম (২৫) আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। দিঘলিয়া উপজেলার ফরমাইশখানা গ্রামে রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। শাহিনুর ওই গ্রামের শেখ আনসার আলীর ছেলে রিপন শেখের স্ত্রী।
নিহতের স্বজনদের অভিযোগ, রিপন শেখ প্রায় শাহিনুর বেগমকে মারধর করতো। এমনকি শনিবার রাতে এবং রবিবার সকালেও স্বামীর হাতে নির্যাতনের শিকার হয়েছে সে। নির্যাতনে অতিষ্ঠ হয়ে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গালায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন শাহিনুর।
নিহতের মা রুমিছা বেগম অভিযোগ করে বলেন, পারিবারিক বিষয় নিয়ে মেয়ে ও জামাইয়ের মধ্যে দ্বন্দ্ব ছিলো। বিয়ের অনুষ্ঠানে যাওয়াকে কেন্দ্র করে রবিবার সকালে দুজনের মধ্যে ঝগড়া হয়। এর পর জামাই বাইরে চলে যাওয়ার পর তার মেয়েকে ঘরে মৃত অবস্থায় পাওয়া যায়।
দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান বলেন, নিহত শাহিনুরের মা অভিযোগ করেছেন তার মেয়ের সঙ্গে স্বামী রিপনের ঝগড়া হয়েছিলো। সে বাইরে গেলে শাহিনুর গলায় ফাঁস দিয়ে অত্মহত্যা করে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা রুজু করা হয়েছে। রিপন শেখের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। এ ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন। শাহিনুরের মরদেহ ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।