খুলনা পৌরসভার প্রথম চেয়ারম্যান গাজী শহীদুল্লাহ’র স্মরণসভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২০১৮-০২-১৭ - ২০:৩৮

খুলনা : স্বাধীনতা পরবর্তী খুলনা পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, ভাষাসৈনিক ও প্রবীণ রাজনীতিবিদ গাজী শহীদুল্লাহ স্মরণে  শনিবার বিকেলে ফুলতলা উপজেলাধীন নিজ গ্রাম গিলাতলায় আলহাজ্ব গাজী মেছের আহম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্মরণসভা অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। স্থানীয় গাজী শহীদুল্লাহ স্মরণ সভা আয়োজক কমিটি এ স্মরণ সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র মরহুম গাজী শহীদুল্লাহ’র স্মৃতিচারণ করে বলেন, তিনি ছিলেন একজন জনদরদী ও দেশপ্রেমিক রাজনীতিবিদ। প্রচলিত রাজনীতিবিদদের মত তিনি জীবন যাপন করেননি। ছাত্রজীবন থেকে তিনি বিভিন্ন দাবি আদায়ের আন্দোলনসহ জনকল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত হন। এ জন্য তিনি সংগঠন তৈরী এবং তার নেতৃত্ব দিয়েছেন।

স্মরণ সভা আয়োজক কমিটির আহবায়ক এস এ রহমান বাবুল-এর সভাপতিত্বে স্মরণ সভায় মরহুমের স্মৃতিচারণ করে বক্তৃতা করেন ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, ভাষাসৈনিক এ্যাড. বজলার রহমান ও লোকমান হাকিম, বিশিষ্ট আইনজীবী গাজী আব্দুল বারী, বিএমএ’র সাবেক মহাসচিব ডা. গাজী আব্দুল হক, শ্রমিক নেতা নিজামুর রহমান লালু, নাগরিক নেতা শাহিন জামাল পন, খুলনা জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এ্যাড. মীনা মিজানুর রহমান এবং কমিউনিস্ট পার্টি-খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু। স্বাগত বক্তৃতা করেন আয়োজক কমিটির সদস্য সচিব খান রিয়াজুল ইসলাম রাজা।