চৌগাছায় ছাত্রলীগের মানববন্ধন, দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশঃ ২০২৩-০৪-০৬ - ১৮:২৭

চৌগাছা প্রতিনিধি : যশোরের চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জিহাদ হোসেনকে মাদক ব্যবসায়ী বলে মিথ্যা সংবাদ প্রকাশ করায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এদিকে মিথ্যা সংবাদ প্রকাশ করায় যশোরের আদালতে দুই সাংবাদিকের নামে মামলা হয়েছে। বুধবার সকাল সোয়া ১০টায় শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্য মোড়ে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক হাসান রেজা এবং যুগ্ম আহবায়ক ফিরোজ হোসেন বক্তব্য দেন। মানববন্ধনে উপজেলা ও চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের অর্ধশতাধিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, কয়েকমাস আগে র‌্যাবের হাতে চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার মটরসাইকেল চোর চক্রের সদস্য কথিত সাংবাদিক এহসান জামিল উপজেলার বিভিন্ন ব্যক্তির কাছে মোবাইলে ও সামনাসামনি চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জিহাদ হোসেনকে মাদক ব্যবসায়ী সাজিয়ে স্থানীয় দুটি পত্রিকায় (গ্রামের কাগজ ও প্রতিদিনের কথা) গত ৩ এপ্রিল সংবাদ প্রকাশ করে।

এদিকে মিথ্যা ও ভিত্তিহীন সাংবাদ প্রকাশ করায় গ্রামের কাগজের চৌগাছা অফিস প্রধান শাহানুর আলম উজ্জল এবং প্রতিদিনের কথার চৌগাছা প্রতিনিধি এহসান জামিলের বিরুদ্ধে আদালতে একটি মানহানি মামলা করেছেন চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জিহাদ হোসেন। মঙ্গলবার যশোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে তিনি এই মামলা করেন। আদালতের বিচারক অবন্তিকা রায় অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)যশোরকে বিষয়টি তদন্ত করে প্রতিবেদ দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদির আইনজীবী ও যশোরের সাবেক পাবলিক প্রসিকিউটর (পিপি) এড. আবুল হোসেন।