ঝালকাঠিতে আরও একজনের দেহে করোনা সনাক্ত

প্রকাশঃ ২০২০-০৪-১৯ - ১৫:৫৬

মো:নজরুল ইসলাম, ঝালকাঠি : নতুন করে ঝালকাঠিতে আরও একজনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। তবে তিনি শহরতলীর নতুন এলাকার বাসিন্দা। আর এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৫ জনে। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি সিভিল সার্জন ডা. শ্যামলকৃষ্ণ হাওলাদার এবং ঝালকাঠির এনডিসি আহমেদ হাসান।

ঝালকাঠি সিভিল সার্জন শ্যামলকৃষ্ণ হাওাদার জানান, কদিন আগে আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। আজ রোববার সকালে পরীক্ষায় ওই ব্যক্তির করোনা পজেটিভ রিপোর্ট আসে।

ঝালকাঠির এনডিনি আহমেদ হাসান ঝালকাঠি জানান, গত ক’দিন আগে স্থানীয়দের দেয়া খবরে ওই ব্যক্তির বাড়িতে গিয়ে তার নমুনা সংগ্রহ করা হয়। ওই ব্যক্তির মধ্যে করোনার লক্ষণ দেখে তার বাড়িটি লকডাউন করা হয়েছিল।

প্রসঙ্গত, ১১ এপ্রিল সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে একই পরিবারের শিশুসহ তিন জনের দেহে প্রথম বারের মত করোনায় সনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় স্বাস্থ্য বিভাগ। ওই পরিবারটি নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঝালকাঠির গ্রামের বাড়ি আসে। আর এ পরিবারে যাতায়াতের ফলে স্থানীয় এক ইউপি সদস্যের দেহে ১৫ এপ্রিল করোনা ভাইরাস সনাক্ত হয় বরিশাল শের-ইং বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষায়।

এদিকে নতুন আক্রান্ত ব্যক্তি জেলা সদরের নতুন এলাকার বাসিন্দা। তিনিও নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঝালকাঠি আসেন।গত ১৭ এপ্রিল ঝালকাঠি সদর উপজেলাকে লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জেলা প্রশাসক মো. জোহর আলী।