ঝালকাঠিতে ইউপি সদস্য করোনা আক্রান্ত

প্রকাশঃ ২০২০-০৪-১৬ - ১৮:১৫

মো: নজরুল ইসলাম, ঝালকাঠি : ঝালকাঠি সদর উপজেলায় এক ইউপি সদস্যের (৪০) করোনা সনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঝালকাঠির সিভিল সার্জন কার্যালয়ে নমুনা সংগ্রহের পাঠানো রিপোর্টে তাঁর করোনা পজেটিভ আসে। এ নিয়ে ঝালকাঠি জেলায় শিশুসহ চার জনের করোনা সনাক্ত হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান, ঢাকা থেকে আসা একটি পরিবারের তিন জনের করোনা সনাক্ত হওয়ার পরে তাদের বাড়িতে ওই ইউপি সদস্য যাতায়াত করেন। পরে ইউপি সদস্য জ্বরে আক্রান্ত হয়। খবর পেয়ে ১৪ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠায়। আজ বৃহস্পতিবার সকালে নমুনা সংগ্রহের রিপোর্ট আসে সিভিল সার্জন কার্যালয়ে। রিপোর্টে ওই ইউপি সদস্যের করোনা পজেটিভ আসে।

এ ঘটনার পরে ইউপি সদস্যসহ আশেপাশের ১৫টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে সদর উপজেলা প্রশাসন। এ খবর জানাজানি হলে জেলাজুড়ে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার বলেন, ‘করোনা আক্রান্ত ইউপি সদস্যকে বাড়িতে বসেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তাঁর অবস্থার কোন অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হবে।’