ঠাকুরগাঁওয়ে বিএসএফ’র হাতে বাংলাদেশী আটক

প্রকাশঃ ২০১৮-০১-৩১ - ২১:৫২

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও : জেলার বালিয়াডাঙ্গী উপজেলার রতœাই সীমান্তের ভারতীয় অভ্যন্তরে এক বাংলদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বুধবার রাত ১টার দিকে ১৭১ , বিএসএফ সোনামতি ক্যাম্পের সদস্যরা রতœাই সীমান্তের ৩৮৩/৩ ওয়ান ও টু এস সীমান্ত পিলারের ওপারে ভারতীয় অংশে তাকে আটক করে।
বিজিবি ও স্থানীয় সূত্র জানায় , আটক বাংলাদেশি বালিয়াডাঙ্গী উপজেলার বড় চড়–ইগাতী গ্রামের আব্দুল বারেক (২৫) বৈধ কাগজপত্র না দেখাতে পেরে ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিএসএফ’র হাতে আটক হন।
বিজিবি ঠাকুরগাঁও সেক্টরের ৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মোহাম্মদ হোসেন জানান , এ ব্যাপারে আটক বাংলাদেশীকে ফেরৎ চেয়ে বিএসএফ’রকাছে চিঠি পাঠানো হয়েছে । আজ ( বুধবার ) সকাল ১১ টায় এ ব্যাপারে ৩৮২/২ এস পিলারের কাছে নো ম্যানস ল্যান্ডে বিজিবি-বিএসএফ’র মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে তিনি জানান।
বৈঠকে ভারতীয় পক্ষে এস আই পাড্ডা ও বাংলাদেশি পক্ষে রতœাই কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার আঃ সালাম উপস্থিত ছিলেন। বৈঠকে বিএসএফ বিজিবি কে জানায়, ধৃত বারেককে অবৈধ অনুপবেশের দায়ে ইসলামপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন তারা।