ডাচ-বাংলা ব্যাংকের টাকা লুটের ঘটনায় খুলনায় নারীসহ আটক ৩

প্রকাশঃ ২০২৩-০৩-১৩ - ১৩:১৯

ইউনিক ডেস্ক : ঢাকায় ডাচ-বাংলা ব্যাংকের টাকা লুটের ঘটনায় নগরী থেকে নারীসহ তিনজনকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার ভোর থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীর সোনাডাঙ্গা মডেল থানাধীন জোড়াগেট এলাকার সিঅ্যান্ডবি কলোনিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিবির এডিসি মো: রাশেদ অভিযান এবং আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাদের কাছ থেকে কোনো টাকা উদ্ধার হয়েছে কি-না তা জানা যায়নি।

পুলিশ জানায়, রোববার সকাল থেকে ঢাকার ডিবি পুলিশের একটি টিম সিঅ্যান্ডবি কলোনির টুআর-২ নং ভবন ঘেরাও করে রাখে। পরে চতুর্থ তলার জাহাঙ্গীরের বাসায় অভিযান চালায়। ওই বাসায় গতকালই তার ভগ্নিপতি আকাশ আর বোন এসেছেন। মোট তিনজনকে আটক করা হয়। বাসায় অবস্থান করা সবার মোবাইল ফোন জব্দ করা হয়।

ডিবির এডিসি রাশেদ বলেন, জাহাঙ্গির এবং তার ভগ্নিপতি ঢাকা ডিবির সঙ্গে আছেন। আরও কয়েক জায়গায় অভিযান চলছে। তাই তদন্তের স্বার্থে বিস্তারিত কিছু বলা যাবে না।

বৃহস্পতিবার সকালে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথে টাকা পৌঁছে দিতে যাওয়ার সময় ঢাকার তুরাগ এলাকায় বেসরকারি নিরাপত্তা সংস্থা মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের একটি মাইক্রোবাস আটকে চার ট্রাঙ্ক টাকা নিয়ে যায় একদল ডাকাত। এ ঘটনায় শনিবার রাতে ঢাকা ও সুনামগঞ্জসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আটজনকে আটক করা হয়। এদের কাছ থেকে ৬ কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা উদ্ধারের কথা জানিয়েছে ঢাকা মহানগর ডিবি পুলিশ। এ নিয়ে মোট ১১ জনকে আটক করা হলো।