ডুমুরিয়ায় ছাত্রদলের দুইপক্ষের সংর্ঘষে সভা পন্ড

প্রকাশঃ ২০২০-০৩-০২ - ১৪:২০

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : ডুমুরিয়ায় উপজেলা ছাত্রদলের এক পক্ষের হামলায় রবিবার বিকাল সাড়ে ৩টায় অপর পক্ষের মত বিনিময় সভা পন্ড হয়ে গেছে। এ ঘটনায় কয়েকজন সামান্য আহত হয়েছে।
ডুমুরিয়া সদরের শঙ্খ মহল সিনেমা হলে অনুষ্ঠিত ছাত্রদলের মতবিনিময় সভায় যোগদানকারী প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রদলের ৫ নেতার সঙ্গে মতবিনিময় উপলক্ষ্যে গতকাল বিকালে ডুমুরিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক এম.এম জাফর হাসানের সভাপতিত্বে এক মতবিনিময় সভা শুরু হয়। সভায় ৩-৪ জন বক্তব্য দেওয়ার পর উপজেলা ছাত্রদলের অপর পক্ষের নেতা সৈকত মোল্লা’র নেতৃত্বে অর্ধ-শতাধিক নেতা-কর্মী সিনেমা হলের মধ্যে ঢুকে চিৎকার করে বলে, এখানে জাফরের নেতৃত্বে কোনো সভা হবে না। চিৎকার চেচামেচি করতে করতে মঞ্চে উঠে বক্তার হাত থেকে মাইক কেড়ে নিলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায় দুই পক্ষের মধ্যে চড়-কিল-ঘুষি শুরু হয়ে যায়। ওই হামলায় ডুমুরিয়া ছাত্রদলের যুগ্ম-আহবায়ক আরিফুর রহমান-কে এলাপাথাড়ি মারপিট করা হয়। তখন সভাস্থল ছেড়ে যে যার মতো বাইরে বের হয়ে যেতে থাকে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাঠিচাজ করলে সভা পন্ড হয়ে যায়।
এ প্রসঙ্গে ডুমুরিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক এম.এম জাফর হাসান বলেন, আমার সভাপতিত্বে সভা চলাকালে ছাত্রদলের বহিস্কৃত নেতা সৈকত মোল্লা ও তার সাঙ্গ-পাঙ্গ নিয়ে আমাদের ওপর হামলে পড়ে। তখন দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সভায় হামলার অভিযোগ অস্বীকার করে ছাত্রদল নেতা সৈকত মোল্লা বলেন, কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভা সফল করতে আমি একটি বড় মিছিল নিয়ে সভায় গেলে ওরাই বিশৃংখলা করে আমাদের ওপর হামল করেছে।
এ প্রসঙ্গে ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বিপ্লব বলেন, ছাত্রদলের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌছে বিশৃংখলাকারীদের ছত্রভঙ্গ করে দেই।