দাকোপের বারুইখালীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রকাশঃ ২০২৪-০৩-০৯ - ২৩:৫৪

দাকোপ প্রতিনিধিঃ দাকোপের পানখালী ইউনিয়নের বারুইখালী প্রণবমঠ প্রাঙ্গনে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ পালিত হয়েছে।
শনিবার সকাল ১০টায় কমিউনিটি বেইজড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিশারিজ অ্যান্ড অ্যাকোয়া কালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় দিবসটি পালনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় এবং জাতিসংঘের খাদ্য ও কৃষিসংস্থার যৌথ উদ্যোগে গ্লোবাল এনভায়রনমেন্ট ফ্যাসালিটি (জিইএফ) এর অর্থায়নে বাস্তবায়নে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দাকোপ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রনজিৎ কুমার।
সভায় গ্রামীন নারীদের সমস্যা ও চ্যালেঞ্জ নিয়ে খোলামেলা আলোচনা করা হয়। উপস্থিত নারীগণ সকল সামাজিক বাধা পেরিয়ে উন্নয়নের সোপানে পা রাখার জন্য অভিমত ব্যক্ত করেন। অনুষ্ঠানে চিলড্রেন পার্ক স্কুলের ১৫জন ছাত্র-ছাত্রী সৃষ্টিশীল নারী উন্নয়ন ও নারীদের চ্যালেঞ্জ নিয়ে একটি অংকন প্রতিযোগিতায় অংশ নেয়। অনুষ্ঠানে তাদের আকাঁ ৩৫টি ছবি প্রদর্শিত হয়। এছাড়াও নারী-পুরুষ যুগলদের নিয়ে ৭টি রেপলিকা পুুকুরে মাছ ধরার উপর একটি আনন্দময় প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিশুকে সম্মাননা স্মারক এবং প্রতিযোগিতায় অংশগ্রহনকারী নারী-পুরুষ ৭যুগলদের হাতে বিশেষ পুরস্কার তুলে দেওয়া হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘের খাদ্য ও কৃষিসংস্থার ডেপুটি এফএওআর দিয়াসানিয়ু। আলোচনা করেন সিনিয়র টেকনিক্যাল অ্যাডভাইজার মুছা বিনরম্যান, ন্যাশনাল প্রজেক্ট কো-অর্ডিনেটর ড. মোঃ আবুল হাছানাত, মৎস্য অধিদপ্তরের উদ্ধতন কর্মকর্তা ও প্রকল্প পরিচালক সমীর কুমার সরকার। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন জাতিসংঘের খাদ্য ও কৃষিসংস্থার জাতীয় পর্যায়ের কনসালটেন্ট হেনা বাড়ুই, মাছুদুর রহমান ও রফিকুল ইসলাম খান।