দাকোপে স্কুল পরিচালনা কমিটির নির্বাচন নিয়ে উত্তেজনা

প্রকাশঃ ২০১৮-০৯-২৫ - ১৮:২৬

দাকোপ(খুলনা)প্রতিনিধি : খুলনার দাকোপ উপজেলার চালনা কেসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ নির্বাচনের চুড়ান্ত ভোটার তালিকা নিয়ে চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে। তালিকায় মৃত্যু ভোটার ও স্কুলে শিক্ষার্থী নেই ভোটার হিসেবে অভিভাবকের নাম রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
যাচাই বাছাই করে স্কুল পরিচালনা কমিটির নির্বাচনে ৬১৩ জন ভোটারের চুড়ান্ত তালিকা প্রকাশ করেছেন নির্বাচন কমিটি। এতে ৮ জন মৃত্যু ব্যক্তি, ঠিকানাহীন ২০ জন, নামের গড়মিলসহ একই ব্যক্তি তালিকায় দু’বার ভোটার হিসেবে নাম রয়েছে। চালনা কেসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে অভিভাবক সদস্য পদে পুরুষ প্রার্থী আট জন ও সংরক্ষিত মহিলা প্রার্থী তিন জনের নাম প্রকাশ হয়েছে। এ অবস্থায় আগামী ২৭ সেপ্টেম্বরে নির্বাচনের তারিখ ধার্য্য করায় এলাকাতে উৎকন্ঠা বিরাজ করছে। স্থানীয় আ’লীগের দু’টি পক্ষের দ্বন্দ্বের কারনে এমন রূপটি ধারণ করেছে। তাদের নির্দিষ্ট প্রার্থী থাকায় একটি পক্ষ এ জালিয়াতি করেছে বলে জানা যায়।
প্রকাশিত ভোটার তালিকা সঠিক দাবী করে চালনা কেসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রশান্ত কুমার নাথ বলেন, শিক্ষার্থীর মা বাবা যে কেউ একজন অভিভাবক হিসাবে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। সে ক্ষেত্রে মৃত্যু ব্যক্তি নিয়ে কোন সমস্যা নেই। কোর্টের নোটিশ পরিপ্রেক্ষিতে এ বিষয়ে বুধবার নির্বাহী কর্মকর্তার নিকট জবাবদিহীতা রয়েছে। তাছাড়া একব্যক্তি একাধিকবার কখনো ভোট প্রদান করতে পারে না। এটি প্রিসাইডিং কর্মকর্তা নিয়ন্ত্রন করবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সোহেল হোসেন মুঠোফোনে জানান, নির্বাচনটি নিয়ে খুলনা জজ কোর্টে একটি মামলা দায়ের হয়েছে। এখন কোর্টের নির্দেশ অনুযায়ী আমাদের চলতে হবে। তবে নির্বাচন সঠিক সময়ে অনুষ্ঠিত হবে।
দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ বলেন, বিষয়টি যেহেতু কোর্টের অধীনে তাই আমি কিছু করতে পারি না। কোর্ট থেকে একটি নোটিশও এসেছে। আদালতের নির্দেশ মোতাবেক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।