দুই শিশু পুত্র ও স্বামী ছেড়ে তিন সন্তানের জনক প্রেমিক সৈনিকের সঙ্গে বিয়ে

প্রকাশঃ ২০১৮-০৩-২০ - ১৯:১৮

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : মোল্লাহাটে ভ্যান চালকের স্ত্রী ও সেনাবাহিনীতে চাকুরীরত এক ব্যক্তির পরকিয়া অতঃপর বিয়ের কারনে উভয় পরিবারে দেখা দিয়েছে চরম অশান্তি ও শিশু সন্তানদের অনিশ্চিত ভবিষ্যত।
উপজেলার হাড়িদাহ গ্রামের ভ্যান চালক ওসমান গনি মোল্লার স্ত্রী মোসাঃ আদরী (২৮) ও মোল্লারকুল গ্রামের ইউনুছ আলী (বাবু) সিকদারের ছেলে সেনাবহিনীতে চাকুরীরত হাসিবুর রহমান (৪৫) দীর্ঘদিন পরকিয়ার পর গত ৩১জানুয়ারী পালিয়ে যায়। পরে হাসিবুর রহমানের বড়ভাই জাহাঙ্গির সিকদারের সহযোগিতায় তাদের বিয়ে হয়। উক্ত ঘটনায় দু’টি অবুঝ শিশু পুত্র নিয়ে চরম সংকটে পড়েছেন ভ্যান চালক ওসমান গনি। অপরদিকে দু’টি ছেলে ও একটি মেয়ে শিশু নিয়ে চরম মানষিক কষ্টে/অশান্তিতে পড়েছেন হাসিবুরের স্ত্রী লাভলি বেগম।
ভ্যান চালক ওসমান গনি তার দু’টি শিশু পুত্র-ইয়াসিন আরাফাত (৯) ও সালমান (৬)’কে সঙ্গে নিয়ে প্রেস ক্লাব মোল্লাহাটে এসে সাংবাদিকদের জানান-উক্ত হাসিবুর ও তার স্ত্রী আদরীর মোবাইল ফোনে সম্পর্ক গড়ে ওঠে। পরে তারা বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ঘুরতে যায় এবং অনেক বেশী ঘনিষ্ট সম্পর্ক গড়ে তোলে। শিশু সন্তানদের ভবিষ্যতের কথা ভেবে বিষয়টি নিয়ে একাধিকবার হাসিবুরের বাড়ীতে গিয়ে তার বড়ভাই জাহাঙ্গিরসহ ওই পরিবারের সকলের কাছে বিচারও দিয়েছেন ওসমান গনি। এরপরও শেষ রক্ষা হয়নি। ওসমান গনির দেয়া স্বর্ণের গহনা ও সঞ্চিত নগদ পঞ্চাশ হাজার টাকা নিয়ে নিজের গর্ভের শিশু সন্তানদের মায়া ত্যাগ করে হাসিবুরের সাথে পালিয়ে যায় আদরী। ওসমান গনি আরো বলেন-তার স্ত্রী যে জঘণ্য ঘৃণেয় কাজ করছে তাতে তাকে আর স্ত্রী হিসেবে গ্রহণ করা উচিৎ না। তবু সন্তানদের মনোকষ্ট আর ভবিষ্যত বিবেচনায় ঘরে ফিরিয়ে নিতে হাসিবুরদের বাড়ীসহ দ্বারে দ্বারে ঘুরেও কোন লাভ হয়নি। বরং নিজের আয়-রোজগার বন্ধ হয়ে চরম কষ্টে পড়েছেন তিনি। এখন আর আদরীকে ফেরত চান না, ফেরত চান কেবল তার দেয়া স্বর্ণের গহনাসহ চুরি করে নেয়া নগদ টাকা। হাসিবুর ও তার বড়ভাই জাহাঙ্গির উক্ত স্বর্ণালংকার ও টাকার মোহে আদরীকে লুকিয়ে রাখছে।
উক্ত ঘটনার বিষয়ে আদরীর পিতা ফকিরহাট উপজেলার পিলজংগ গ্রামের হারুন মোল্লা জানান-তার মেয়ে সুখের সংসার ছেড়ে অন্য ছেলের সঙ্গে চলে গেছে। ওই ঘটনায় সম্মানহানির কারনে তিনি তার উক্ত মেয়ের বিরুদ্ধে বাগেরহাট জেলা প্রশাসকের বরাবর একটি আবেদন করেছেন। তিনি আরো বলেন তার জামাই (মেয়ের স্বামী) ওসমানগনি অত্যন্ত ভালো। উক্ত ঘটনায় তার কোন দোষ নাই।