নানা কর্মসূচির মাধ্যমে যশোর কলেজের রজত জয়ন্তী পালিত

প্রকাশঃ ২০১৭-১২-০৪ - ২৩:১২

রবিউল ইসলাম মিটু, যশোর : দিন ব্যাপী কর্মসূচির মধ্যে দিয়ে যশোর কলেজের রজতজয়ন্তী পালিত হয়েছে। সোমবার সকালে পতাকা ও বেলুন উড়িয়ে প্রধান অতিথি যশোর ৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ আমন্ত্রিত অতিথি দিনের কর্মসূচি উদ্বোধন করেন। এসময় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যশোরের ভৈরব নদ সংস্কারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। যশোরে আইটি পার্ক নির্মাণ করেছেন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কয়েকশ কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। এই সরকারের মেয়াদে শুধু যশোর সদর উপজেলায় সড়ক নির্মাণে ৭০ কোটি টাকা ব্যয় করা হয়েছে। এভাবে প্রতি সেক্টরে বরাদ্দ দিয়ে বর্তমান সরকার যশোরের উন্নয়ন করছে। ভবিষ্যতে এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।’

যশোর কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ড. কাজী আনিস আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন অধ্যাপক নার্গিস বেগম, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধবচন্দ্র রুদ্র প্রমূখ।

বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

এর আগে সকালে কলেজটির রজতজয়ন্তী উপলক্ষে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি টাউন হল ময়দান থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক হয়ে কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।