পুলিশি তৎপরতায় গাইবান্ধার রাস্তাঘাটে অহেতুক ঘোরাফেরা বন্ধ

প্রকাশঃ ২০২০-০৪-১৬ - ১৬:৩৬

গাইবান্ধা প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গাইবান্ধা জেলা শহরের রাস্তা ঘাটগুলোতে ও বিভিন্ন মোড়ে অহেতুক ঘোরাফেরা ও আড্ডা বন্ধ করে দিয়ে বাড়ি ফিরে যেতে গাইবান্ধা সদর থানা পুলিশের পক্ষ থেকে পথচারিদের পরামর্শ দেয়া হচ্ছে। আজ ১৬ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে জেলা শহরের বিভিন্ন সড়কে এ তৎপরতা শুরু করেছে পুলিশ। রিক্সা, মটর সাইকেলে দু’জন এবং অটোবাইকে এক সাথে গাদাগাদি করে অতিরিক্ত যাত্রী পরিবহনের ক্ষেত্রেও বাধা দিয়ে অতিরিক্ত যাত্রী নামিয়ে দিয়ে পরিবহন চালকদের বাড়ি ফিরে যেতে পরামর্শ দেয়া হচ্ছে। তদুপরি সকাল ১১টার পর থেকে শহরের বাইরে থেকে রিক্সা, মটর সাইকেল ও বাই-সাইকেল নিয়ে শহরের মধ্যে প্রবেশ করার ক্ষেত্রেও বাধা দেয়া হয়। এমনকি রিক্সাসহ যাত্রীদের নামিয়ে দিয়ে রিক্সা চালকদের ফেরত পাঠানো হচ্ছে।

এব্যাপারে গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনেসচেতনতা সৃষ্টি এবং শহরে অহেতুক ঘোরাফেরা না করে সরকার নির্ধারিত তারিখ পর্যন্ত ঘরে থাকতে পরামর্শ দেয়ার জন্য গাইবান্ধা সদর থানা পুলিশের পক্ষ থেকে এ তৎপরতা চালানো হচ্ছে।

উল্লেখ্য ,হঠাৎ করে জেলার শহর বন্দর হাট বাজার গুলোতে জনসমাগম বেড়ে গেছে যা আতংঙ্কে জনক । এই জনসমাগম রোধে জেলা পুলিশের প্রতিটি ইউনিট প্রতিনিয়ত কঠোর পরিশ্রম করে যাচ্ছে এই সংকটময় সময়ে তবুও মানুষ গুলোর মনে একটুও দাগ কাটে না তারা বার বার নিষেধ উপেক্ষা করে এছলে ও ছলে বাহিরে আসছে অযাথা। বিভিন্ন অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠানসহ সেলুন গুলো চলছে লুকোচুরিতে মানুষ সে সব সেলুন গুলোতে যাচ্ছে আগের মতোই নেই সংক্রমনের ভয় বা সর্তকতা । অটোভ্যান ও রিক্সায় চলছে গাদাগাদি করে । অযাথা দেখার ছলে যেখানে সেখানে জনসমাগম যে মন ঘটছে তেমনি শ্রমজীবী মানুষের দেখা দিয়েছে চরম খাদ্য সংকট। খাদ্যের সন্ধানে ও যোগাড়ে বেড়িয়ে পড়েছে শ্রমজীবী মানুষেরা।