ফকিরহাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

প্রকাশঃ ২০২৩-০৪-০৬ - ১৮:২৩

ফকিরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাটে গত দুই দিনে উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে দুটি মিষ্টির দোকান ও ৬টি মুদি দোকানে জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী ও বিক্রয়ের অপরাধে মিস্টির দোকান এবং দোকানে খাদ্য পণ্য বিক্রির তালিকা না থাকায় মুদি দোকানে জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১১টার দিকে উপজেলার বেতাগা বাজারে মুদি দোকানে খাদ্য পণ্য বিক্রির মূল্য তালিকা না থাকায় তিন ব্যবসায়িকে ২হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এই জরিমানা করেন।

অপরদিকে, মঙ্গলবার বেলা ১১টার দিকে  টাউন-নওয়াপাড়া ও কাটাখালী এলাকায় অভিযান চালিয়ে ৩টি মুদি দোকান ও ২টি মিস্টির দোকানে বিভিন্ন অনিয়নের অভিযোগে ২হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। এসময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর দেবরাজ মিত্রসহ মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফা বেগম নেলী বলেন, খাদ্য দোকানে খাদ্য পণ্য বিক্রির মূল্য তালিকা না থাকায় মুদি দোকান ও অস্বাস্থ্যর পরিবেশে খাবার তৈরী ও বিক্রির অপরাধে তাদেরকে ভোক্তার অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।