ফুলতলার পায়গ্রাম কসবা লায়ন্স ক্লাবের উদ্যোগে লায়ন ফারিহা নারী উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

প্রকাশঃ ২০২৪-০২-২৪ - ১৯:০০

ফুলতলা (খুলনা) প্রতিনিধি// প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে পায়গ্রাম কসবা লায়ন্স ক্লাবের ব্যতিক্রমধর্মী উদ্যোগ। ফুলতলা ও অভয়নগর উপজেলার বিভিন্ন গ্রামের নারী শিক্ষার্থীদের স্মার্ট যোদ্ধা হিসাবে গড়ে তোলার লক্ষ্যে কাজ শুরু করেছে ক্লাবটির প্রতিষ্ঠাতা ও পরিচালক ইঞ্জিনিয়ার লায়ন আবিদ হাবিব। শনিবার (২৪ ফেব্রয়ারী ২০২৪) বেলা ১১টায় ফুলতলার পায়গ্রাম কসবায় আধুনিক লায়ন ফারিয়া নারী উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রটির শুভ উদ্বোধনের মাধ্যমে তার যাত্রা শুরু করেছে।

জুম অনলাইনে শুভ উদ্বোধন করেন লায়ন্স ইন্টারন্যাশনালের আন্তর্জাতিক ডিরেকটর পিডিজি নাজমুল হক। পায়গ্রাম কসবা লায়ন্স ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও বর্তমান ডিরেক্টর ইঞ্জিনিয়ার লায়ন আবিদ হাবিব এর সভাপতিত্বে সম্মানী অতিথি ছিলেন ডিস্ট্রিক গভর্নর লায়ন ডাঃ দেওয়ান মোঃ সালাহউদ্দিন, ১ম ভিডিজি ইঞ্জিনিয়ার মোঃ সেলিম মিয়া, ২য় ভিডিজি এ কে এম গোলাম ফারুক, ক্লাব প্রেসিডেন্ট মোঃ আসাদুজ্জামান সেলিম, ভাইস প্রেসিডেন্ট সরকার নুমায়ন খালেদ, লায়ন দিলারা নাসরিন, লায়ন ফারহানা হাবিব। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাড. তারিক হাসান মিন্টু, বীর মুক্তিযোদ্ধা কাজী আশরাফ হোসেন আশু, প্রধান শিক্ষক ও প্রেসক্লাব সভাপতি তাপস কুমার বিশ্বাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেজারার মুক্তা জামান রাখী, কাজী খায়রুল ইসলাম, সাংবাদিক শেখ মনিরুজ্জমান, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন, কাজী মামুন, সুমনা ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি বলেন, খুলনা জেলার ফুলতলা উপজেলার পায়গ্রাম কসবার প্রত্যন্ত গ্রামে বসেই যাতে বিশ্বায়নের এই যুগে নারী শিক্ষার্থীরা নিজেদেরকে প্রস্তুত করতে পারে সেই লক্ষ্যে কাজ করবে পায়গ্রাম কসবা লায়ন্স ক্লাব। এ ক্ষেত্রে সার্বিকভাবে সহযোগিতা করছেন বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদপ্তরাধীন শহর সমাজসেবা কার্যালয়-১ খুলনার দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আবিদা আফরিন। ক্লাবের বিশেষ উদ্যোগে ৬ মাস ব্যাপী উন্নয়ত কম্পিউটার ট্রেনিং কোর্সের বিনামূল্যে যে ব্যবস্থা করা হয়েছে তা ক্লাবের নব নির্মিত সুন্দর এই প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রতিটি ব্যাচে একশত নারী শিক্ষার্থীসহ বছরে মোট দুইশত নারী শিক্ষার্থী এই প্রশিক্ষণের সুযোগ পাবেন।