ফেসবুকে মহানবীকে কটুক্তি, কোটালীপাড়ায় ঘর ভাঙচুর

প্রকাশঃ ২০২৩-০১-১৭ - ১৩:৩৫

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে কটুক্তি করার অভিযোগে  ঘর-বাড়ি ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। রবিবার রাতে উপজেলার কান্দি ইউনিয়নের উত্তর কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।  জানা গেছে, আবির অধিকারী তার ফেসবুক আইডি থেকে মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে কটুক্তি করে। এটি এলাকায় ছড়িয়ে পড়লে পাশ্ববর্তী বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাতলাগ্রামসহ আশপাশের এলাকার মুসলমানরা একত্রিত হয়ে আবিরদের বাড়ির মাখন লাল অধিকারী, পলাশ অধিকারী ও সন্তোষ অধিকারীর বসতঘর ভাঙচুর করে। খবর পেয়ে কোটালীপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আবির অধিকারী (২৫) উত্তর কান্দি গ্রামের অনাদী অধিকারীর ছেলে। তবে সে ৭ বছর আগে ভারত চলে গেছে বলে জানিয়েছেন এলাকাবাসী। তিন মাস আগে আবিরের মা ও ভাই-বোন এবং ১ সপ্তাহ আগে তার বাবা অনাদী অধিকারী বাড়ি ঘর, জমিজমা বিক্রি করে ভারত চলে গেছে।

আবির অধিকারীর আরেক চাচাতো ভাই সৌরভ অধিকারী বলেন, আবির অধিকারী ফেসবুকে কী লিখেছে তাহা আমরা জানি না। রবিবার সন্ধ্যায় আমাদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। এই বাড়িতে আমরা ৫টি পরিবার বসবাস করছি। আমরা এখন আতঙ্কে রয়েছি।

কোটালীপাড়া ওলামা পরিষদের প্রচার সম্পাদক বশির বিন সামসুদ্দিন বলেন, আবির অধিকারী তার ফেসবুকে আমাদের মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে যে আপত্তিকর মন্তব্য করেছে তা সত্যিই নিন্দনীয়। পক্ষান্তরে আবির অধিকারীর বাড়ির ৩টি পরিবারের উপর যে হামলা হয়েছে তাহা একজন মুসলিম হিসেবে আমি সমর্থন করি না।

কোটালীপাড়া থানার ওসি জিল্লুর রহমান বলেন, বর্তমানে এলাকার পরিস্তিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।