বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশের জন্ম হতো না : ডেপুটি স্পীকার

প্রকাশঃ ২০১৮-০১-২৬ - ১৯:৪১

বেনাপোল প্রতিনিধি : জাতীয় সংসদের ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশের জন্ম হতো না। আজ আমরা কেউ রাস্ট্রপতি, প্রধান মন্ত্রী, স্পীকার সংসদ সদস্য, বড় বড় অফিসার হতে পারতাম না। সবাইকে পাকিস্তানের দাষত্ব স্বীকার করে চলতে হতো। অর্থনৈতিক উন্নয়ন ও নিরাপদ বাণিজ্যর পরিবেশ সৃষ্টিতে প্রশিক্ষিতদের কাজে লাগাতে হবে। দেশ ও জাতিকে এগিয়ে নিতে মেধা ও প্রশিক্ষনের বিকল্প নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে সবাইকে এক সাথে কাজ করতে হবে। যদি ২০ টন মাল এনে ২০ টনই ঘোষনা দেয় তাহলে কেন ৩ দিন সময় লাগবে মাল ছাড় করাতে। গত অর্থ বছরের জানুয়ারী মাসের চেয়ে এ অর্থ বছরের জানুয়ারী মাসে ভারত থেকে ৫৬৯টি পণ্য বোঝাই ট্রাক কম এসেছে। তার পরও রাজস্ব আদায় হয়েছে ৪০ কোটি টাকা বেশি। তার মানে কাস্টম কমিশনার বন্দরের লিকেজ বন্ধ করতে পেরেছে। বিজিবি যদি চোরাচালান বন্ধ করে দিতে পারে তাহলে রাজস্ব আরও বেশি আদায় হবে। বেনাপোল বন্দরের উন্নয়ন করতে হলে যশোর -বেনাপোল সড়কের উন্নায়ন করা প্রয়োজন।
বেনাপোল বন্দরকে স্বতন্ত্র স্থলবন্দরে পরিণত করার দাবির প্রেক্ষিতে তিনি স্থানীয় সংসদ সদস্যকে বেনাপোলবাসীর দাবির কথা সংসদে তুলে ধরার আহবান জানান। সংসদে দাবি উত্থাপন হলে তা অবশ্যই পাশ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। যশোর-বেনাপোল সড়কের দুরাঅবস্থা চিত্র দেখে হতাশা প্রকাশ করে জানান, বিষয়টি তিনি সংসদসহ প্রধানমন্ত্রীকে অবহিত করবেন। সড়কটি অবশ্যই সংস্কার করতে হবে। এ ভাবে সড়কে চলাচল করা যায় না।
তিনি আর্šÍজাতিক কাষ্টম দিবস উপলক্ষে শুক্রবার দুপুরে বেনাপোল কাস্টমস হাউজ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনাটের কমিশনার মো: শওকাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য এ.এফ.এম শাহারিয়ার মোল্লা, বিজিবি‘র দক্ষিণ পশ্চিমাঞ্চলের রিজিওন কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল মো. খালেদ আল মামুন, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন প্রমুখ।
‘অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে নিরাপদ বাণিজ্য পরিবেশ’ এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় বেনাপোল কাস্টমস হাউজে জাকজমকপূর্ণ ভাবে পালিত হয় আন্তর্জাতিক কাষ্টম দিবস ২০১৮। এর আগে সকালে ফেষ্টুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য এএফএম শাহরিয়ার মোল্লা। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী কাষ্টম হাউস চত্বর থেকে বের হয়ে বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন। র‌্যালীতে কাষ্টম কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ আমন্ত্রিত অতিথিরা অংশ গ্রহন করেন।