বাগেরহাটে জামিনে মুক্ত হলেন বিএনপির ৩০ নেতাকর্মী

প্রকাশঃ ২০২৩-০৩-২১ - ১৫:১৭

বাগেরহাট অফিস : নাশকতা মামলায় বাগেরহাট জেলা কারাগারে থাকা বিএনপির ৩০ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার বিকেলে জেলা কারাগার থেকে এই নেতাকর্মীদের মুক্তি দেওয়া হয়। এর আগে ১৩ মার্চ হাইকোর্টের বিচারপতি এমডি সেলিম এবং বিচারপতি মোঃ রিয়াজ উদ্দিন খানের দৈত্য বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। আইনি প্রক্রিয়া শেষে নেতাকর্মীদের মুক্তি দিল বাগেরহাট কারাগার কর্তৃপক্ষ।

জামিনে মুক্তিপ্রাপ্তদের মধ্যে কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম, সাবেক সভাপতি এমএ সালাম, বিএনপি নেতা শরিফুল কারিম, হাজরা আছাদুল ইসলাম পান্না, শাহেদ আলী রবি, সোহেল তরফদার, শহিদুল ইসলাম, এমডি সাইদ শেখ, রফিকুল নকিব, মোঃ আবুল হাসান, মোঃ নাসির উদ্দিন হাওলাদার, মোঃ ফিরোজ বিশ্বাস, শেখ সিরাজুল ইসলাম, মীর মোশাররফ হোসেন, আমিরুল শেখ, জেলা যুব দলের সাবেক সভাপতি আইয়ুব আলী মোল্লা বাবু অন্যতম।

এদিকে নেতাদের কারামুক্তির খবরে জেলার বিভিন্ন স্থান থেকে আসা বিএনপির নেতাকর্মীরা জেলা কারাগার গেটে ভীড় জমায়। কারামুক্ত নেতাদেরকে ফুলের মালা দিয়ে স্বাগত জানান তারা। দীর্ঘদিন পরে কারামুক্ত হওয়ায় নেতাদের জড়িয়ে ধরে আবেগ অনুভুতি প্রকাশ করেন কর্মীরা।

বিএনপি নেতাদের আইনজীবী শহিদুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে নাশকতার মামলায় কারাগারে থাকা নেতাকর্মীদের মুক্তি দিয়েছে কারা কর্তৃপক্ষ।

এর আগে গেল ২৫ ফেব্রুয়ারি জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালামের মুনিগঞ্জস্থ বাসভবন এবং পুরাতন বাজারসহ শহরের বিভিন্ন স্থান থেকে বিএনপির ৩০ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে নাশকতার মামলা দায়ের করে আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়। সেই থেকে বাগেরহাট জেলা কারাগারে ছিলেন।