বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষা কেন্দ্রে বর্না

প্রকাশঃ ২০১৮-০২-০৮ - ১৭:১৬

গোপালগঞ্জ প্রতিনিধি : শেষ বিদায় জানিয়ে বাবার লাশ বাড়িতে রেখে অশ্রু সিক্ত চোখে এসএসসি পরীক্ষা দিতে হয়েছে বর্না খানমকে (১৪)। বৃহস্পতিবার উপজেলার রামদিয়া সরকারি এস কে কলেজ পরীক্ষা কেন্দ্রে ইসলাম শিক্ষা পরীক্ষায় অংশ নেয় সে। বর্না উপজেলার তিলছড়া গ্রামের কালা সিকদারের মেয়ে ও সৈয়াদুন্নেসা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্রী।
সরেজমিনে পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা গেছে, বর্না এক হাতে চোখ মুছছে আর অন্য হাত দিয়ে খাতায় উত্তর পত্র লিখছে। শোকে বারবার মূর্ছা যাচ্ছিল সে। নিজেকে বারবার হারিয়ে ফেললেও কেন্দ্র সচিবের ও শিক্ষকদের সহযোগিতায় বর্না পরীক্ষা দিয়েছে। খবর পেয়ে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের সচিব মো: দেলোয়ার আহমেদ ওই কক্ষে ছুটে গিয়ে ওই শিক্ষার্থীকে সান্ত¦না দেন। সুন্দও ভাবে পরীক্ষা দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান তিনি।
নিহতের স্বজনরা জানান, দীর্ঘ দিন হৃদরোগে আক্রান্ত ছিলেন বর্নার বাবা কালা সিকদার। বুধবার দিনগত রাতে ষ্ট্রোক করে মারা যান তিনি। তার মৃত্যুতে বাড়িতে কান্নার রোল পড়ে যায়। কান্নায় ভেঙে ও মুচড়ে পড়ে বর্নাও। একদিকে বাড়িতে বাবার লাশ, অন্যদিকে পরীক্ষা। শেষ পর্যন্ত বাবাকে চির বিদায় জানিয়ে বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষায় অংশ গ্রহনের সিদ্ধান্ত নেয় বর্না। বৃহস্পতিবার বেলা ১১ টায় বর্নার বাবার লাশ দাফন সম্পন্ন হয়।