বিদ্যুৎ সংযোগ নিয়ে মানুষের মুখে হাসি ফুটালেন প্রকৌশলী

প্রকাশঃ ২০২০-০৪-২১ - ২০:৩০

গাইবান্ধা প্রতিনিধি : মানাসিপাতারের ২ হাজারো একর আবাদি জমি প্রায় ২ শ সেচ পাম্প ও কয়েকশতাধিক পরিবারের ব্যবহারের ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সংযোগের বিপদজনক অবস্থায় থাকায় আতংঙ্ক গ্রস্থ্য হয়ে পড়ে স্থানীয়রা । এ বিষয়টি সমাধানের জন্য উদ্যোগ নেন আমেরিকা প্রবাসী প্রকৌশলী আবু জাহিদ নিউ।

তিনি স্থানীয় সংসদ ও জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী এমপি ও বিমান প্রতিমন্ত্রীর ডিও লেটার নিয়ে সংশ্লিষ্ট এলাকার বিদ্যুৎ বিতরণ বিভাগের কর্মকর্তাদের দেওয়ায় পরেও কোন কাজ না হওয়ায় অবশেষে নিজ উদ্যোগে ও অর্থায়ণে এ এলাকায় গাছের ৯ টা পোল স্থাপন করেলেন আমেরিকা প্রবাসী প্রকৌশলী আবু জাহিদ নিউ।

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা কিশোরগাড়ী ইউনয়নের অংশে ও রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ১৫ নং কাবিলপুর ইউনিয়নের অর্ন্তগত নতুন বাজার হতে মানাসি পাতারের মুখী বিপদ জনক বিদ্যুৎ সংযোগ নিজ উদ্যোগে আমেরিকা প্রবাসী প্রকৌশলী আবু জাহিদ নিউ সংস্কার করায় অত্র এলাকার আতংঙ্কিত হাজারো পরিবারের মানুষের মুখে আনন্দের হাসি ফুটালো।

আনন্দিত স্থানীয়রা একাধিক নারী পুরুষগণ বলেন, এ এলাকায় প্রায় ২ শত জমির সেচে পাম্প সংযোগ ও বসতবাড়ী দোকানপাটে রয়েছে হাজারো সংযোগ তবে ছিলো না কোন পোল। প্রতিটি সংযোগ ছিলো বিপদজনক অবস্থায়। এলাকার সকল বয়সের মানুষ সব সময় আতংঙ্কের মধ্যে থাকতো। ঝড় ও তুফান কালের আগেই আজ প্রকৌশলী আবু জাহিদ নিউ এর উদ্যোগে একটু হলে সংযোগ গুলো গোছালেও ও বিপদমুক্ত হওয়ায় তারা আনন্দিত।

উল্লেখ্য, আমেরিকার প্রবাসী আবু জাহিদ নিউ দীর্ঘদিন হলো অত্র এলাকায় নানা ভাবে সামাজিক ও মানবিক সেবা সহায়তা করে যাচ্ছেন। তিনি জনসেবা মুলক একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন নিউ লাইফ ফাউন্ডেশন। যার মাধ্যমে স্বাস্থ,খাদ্য,বস্ত্র,শিক্ষা ও জনসচেতনতা মুলক সেবা দিয়ে যাচ্ছেন। বর্তমান করোনা কান্তিকালে অনেকেই এলাকায় নেই কিন্তু সংকটকাল শুরু হতে এ পর্যন্ত নানা ভাবে মানুষ কে নিজ হাতে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন প্রকৌশলী আবু জাহিদ নিউ।