বিনামূল্যে কুকুরের কামড়ের ভ্যাকসিন দিচ্ছে না গোপালগঞ্জ সিভিল সার্জন অফিস

প্রকাশঃ ২০১৮-০২-১৭ - ১৫:৪১

গোপালগঞ্জ প্রতিনিধি : কুকুরে কামড়ানোর প্রতিষেধক ইনজেকশন সরকারের বিনা মূল্যে দেওয়ার কথা থাকলেও গোপালগঞ্জ সিভিল সার্জন অফিসের এক কোল্ড চেইন টেকনিশিয়ান মোঃ দেলোয়ার হোসেন প্রতিনিয়ত টাকার বিনিময়ে কুকুরে কামড়ানো ব্যক্তিদের নিকট ইনজেকশন সরবরাহের টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীদের অভিযোগে জানা গেছে, এক গরীব ফেরিওয়ালা কোটালীপাড়া উপজেলার হিরণ ইউনিয়নের বর্ষাপাড়া গ্রামের মৃত: সায়েম বিশ্বাসের ছেলে দিন মজুর ফেরিওয়ালা মোতাহার বিশ্বাস (৬০) কে গত সপ্তাহে পাগলা কুকুরে কামড়ালে তিনি গোপালগঞ্জ সিভিল সার্জন অফিসে ভ্যাকসিনের জন্য আবেদন করেন। কিন্তু প্রতিষেধক ইনজেকশন সরবরাহকারী কোল্ড চেইন টেকনিশিয়ানের নিকট গিয়ে ইনজেকশনের জন্য আবেদন করলে দায়িতরত্ব ওই ব্যক্তি বলেন স্টোকে ইনজেকশন নেই বলে তাকে তাড়িয়ে দেয়। পরে এক পর্যায়ে উৎকোচের বিনিময়ে তাকে ইনজেকশন সরবরাহ করা হয়। ওই ইনজেকশন গুলো সরকারের বিনামূল্যে দেওয়ার কথা থাকলেও এ ভাবেই প্রতিনিয়ত তিনি গরীব অসহায় ব্যক্তিদের নিকট থেকে হাতিয়ে নিচ্ছেন হাজার হাজার টাকা।

উল্লেখ্য, ওই ফেরিওয়ালাকে পাগলা কুকুরে কামড়ায়। তিনি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সিভিল সার্জনের কার্যালয়ে এসে প্রতিষেধক ইনজেশন নিতে আসেন তিন বার তিন বারই তাকে উৎকোচ দিতে হয় কোল্ড চেইন টেকনিশিয়ান মো: দেলোয়ার হোসেন কে।

এ ব্যাপারে গোপালগঞ্জ সিভিল সার্জন ডা: মো: রবিউল হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিষেধক ইনজেশন প্রদানে টাকা নেওয়ার কোন প্রশ্নই আসে না। যদি এ ধরনের ঘটনা কোন কর্মচারী ঘটিয়ে থাকে তবে তা খুবই দুঃখ জনক। বিষয়টি আমি খতিয়ে দেখছি। যদি প্রমাণ মেলে তবে তার বিরুদ্ধে যথাযথ বিচার হবে বলে তিনি আশ্বাস দেন।