মনিরামপুরে আকিজের বাসের ধাক্কায় দুইজন নিহত

প্রকাশঃ ২০১৮-০২-০৬ - ১৯:৫৫

যশোর অফিস :  মনিরামপুরে আকিজ জুটমিলের বাসের ধাক্কায় দুই ব্যক্তি নিহত হয়েছে। নিহতরা হলো, মনিরামপুর উপজেলার পাড়দিয়া গ্রামের রহমত উল্যার ছেলে চানাচুর কোম্পানির বিক্রয় প্রতিনিধি নজরুল ইসলাম (৩০) ও আগরহাটি গ্রামের মৃত ওসমান গনির ছেলে ভ্যানচালক সাহেব আলী (৫০)। নিহতরা ‘মা চানাচুর এন্টারপ্রাইজ’ নামে একটি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের এক বিক্রয় প্রতিনিধি ও ভ্যানচালক ছিলেন।

পুলিশ লাশ ও আকিজের বাসটি (ঢাকা মেট্রো-স-১৪-০০৬২) তাদের হেফাজতে নিয়েছে। দুর্ঘটনার পর থেকে বাসের চালক ও হেলপার পলাতক রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভ্যানটিকে পেছন থেকে ঠেলতে ঠেলতে নিয়ে আসছে আকিজ জুট মিলের বাসটি। বাসের ধাক্কায় ভ্যানের ওপরে থাকা লোকটি নিচে পড়ে যান। তখন বাসের চাকা তার মাথার ওপর দিয়ে চলে যায়। তখনও ভ্যানের চালক তার সিটে বসা ছিলেন আর বাস ভ্যানটি ঠেলে নিচ্ছিল। এরপর কয়েক গজ সামনে গেলে চালকও নিচে পড়ে মারা যান।

মণিরামপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাউদ্দিন মিয়া জানান, নিহত দুইজন সুন্দলপুর বাজার থেকে ভ্যানে চানাচুর বোঝাই করে নেহালপুর বাজারে বিক্রির জন্য যাচ্ছিলেন। আর আকিজ জুটমিলের বাসটি মঙ্গলবার দুপুর পৌনে একটার দিকে সাতনল বাজার থেকে শ্রমিকদের নিয়ে নওয়াপাড়ায় যাচ্ছিল। পথে সিলেমপুর বাজারের একটু সামনে গেলে বাসটি ভ্যানের পেছন থেকে ধাক্কা দিলে মারা যান ভ্যানচালকসহ গাড়িতে বসে থাকা অপরজন। নিহত দুইজনের লাশ উদ্ধার করে পুলিশে হস্তান্তর করা হয়েছে বলে জানান সালাউদ্দিন মিয়া।

বাসের যাত্রীদের বরাত দিয়ে স্থানীয়রা জানান, আকিজ জুটমিলের বাসটির ব্রেকে কাজ করছিল না। এই কারণে ভ্যানে ধাক্কা দেওয়ার পর চালক বাসটি নিয়ন্ত্রণে রাখতে পারেননি।

মণিরামপুর থানার এসআই তোবারক আলী বলেন, ‘লাশ ও বাসটি আমাদের হেফাজতে আছে।’