মনিরামপুরে তিন নারীর অপমৃত্যু

প্রকাশঃ ২০১৮-০২-১৭ - ২০:৪২

যশোর: যশোরের মণিরামপুরে দুই নারীর আত্মহত্যার খবর পাওয়া গেছে। আত্মহত্যাকারী দুই নারী হলেন, উপজেলার ঝাঁপা গ্রামের সায়েদ আলীর মেয়ে রেক্সনা (৩২) ও মাহমুদকাটি গ্রামের আব্দুল আজিজের স্ত্রী সিনথিয়া খাতুন (২২)। শুক্রবার সকালে ও রাতে স্বজনরা তাদের ঝুলন্ত লাশ উদ্ধার করেন।

মণিরামপুর থানার ডিউটি অফিসার এএসআই মান্নাফউজ্জামান বলেন, ‘স্বামী পরিত্যক্তা রেক্সনা বহুদিন ধরে ঝাঁপা গ্রামে বাবার বাড়িতে থাকতেন। শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে স্বজনরা তার ঝুলন্ত লাশ উদ্ধার করেন। রেক্সনা নিজ ঘরের ফ্যানের হুকের সঙ্গে রশি জড়িয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। দুপুরে এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।’

এদিকে, শুক্রবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার মাহমুদকাটি গ্রামে স্বামীর বাড়িতে সিনথিয়া খাতুন নামে এক গৃহবধূ নিজ শোয়ার ঘরের ফ্যানের সঙ্গে গলায় ওড়না জড়িয়ে আত্মহত্যা করেছেন। স্বজনার তাকে উদ্ধার করে স্থানীয় বাকোশপোল বাজারে নিলে সেখানকার জনৈক পল্লী চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সিনথিয়ার স্বামী আব্দুল আজিজ মোল্যা বগুড়া সেনানিবাস এলাকায় দর্জির কাজ করেন।

স্থানীয় ইউপি সদস্য তাইজুল ইসলাম মিলন জানান, বৃহস্পতিবার দুপুরের দিকে রেক্সনা বাবার বাড়ি থেকে স্বামীর বাড়িতে আসেন। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে নিজ ঘরের দরজা খোলা অবস্থায় ফ্যানের সঙ্গে গলায় ওড়না জড়িয়ে তিনি আত্মহত্যা করেন। তবে, আত্মহত্যার কারণ জানাতে পারেননি মেম্বর।

নিহত গৃৃহবধুর চাচা ইকবল হোসেন হাসপাতালে জানান, নিহত সালমা আক্তার রিয়া ও ফাতেমা খাতুন জমজ দুই বোন। বছর খানেক আগে ইয়াছিন ও ইসরাফিল দুই ভায়ের সাথে নিহত সালমা ও ফাতেমার বিবাহ হয়। একই পরিবারের আপন দুই ভায়ের সাথে। পারিবারিক কলহের কারনে শুক্রবার সন্ধার দিকে স্বামীর বাড়িতে কিটনাশক পানকরে। পরে স্থানিয়রা তাকে উদ্ধার করে শুক্রবার রাতে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক কল্লোল কুমার সাহা মৃৃত ঘোষনা করে বলেন তার কিটনাশক পানকরে মৃৃত্যু হয়েছে। হাসপাতালে আনার আগেই মারা গেছে।