মনিরামপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৯

প্রকাশঃ ২০২৩-০২-০৮ - ১১:২৫

মনিরামপুর : যশোরের মনিরামপুরে মঙ্গলবার সকাল নয়টার দিকে প্রচন্ড কুয়াশার মধ্যে ট্রাক এবং যাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে পড়ে। মাইক্রোবাসের মধ্যে থাকা বিধান চন্দ্র রায় নামে এক আইনজীবী নিহত এবং ৫ জন গুরুতর জখম হয়। অপরদিকে বিকেলে কোদলাপাড়া জামতলা মোড়ে মোটরসাইকেলের মাথে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নিহত হয় কলেজ ছাত্র ফয়সাল হোসেন রনি। এ সময় আহত হয় ইজিবাইক চালকসহ চারজন। নিহত আইনজীবী বিধান চন্দ্র রায় হলেন বাগেরহাটের কচুয়া উপজেলার নরেন্দপুর গ্রামের মনোরঞ্জন রায়ের ছেলে। আর কলেজ ছাত্র নিহত রনি উপজেলার বাগডোব গ্রামের নুরুন্নবির ছেলে। সে মাতৃভাষা কলেজের দি¦তীয় বর্ষের ছাত্র।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, মঙ্গলবার সকালে মাইক্রোবাসে করে ঝিনাইদহে যাচ্ছিলেন। প্রচন্ড কুয়াশার মধ্যে সকাল নয়টার দিকে মনিরামপুরের ফকিররাস্তার বাজারের পাশে ছাতিয়ানতলা মোড়ে ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সামনের অংশ ভেঙ্গে দুমড়ে-মুচড়ে পড়ে। নিহত হয় আইনজীবী বিধান চন্দ্র রায় এবং গুরুতর জখম হয় এমএন জোয়ার্দ্দার, জলি জোয়ার্দ্দার, হোসনেয়ারা বেগম, শওকত আরা ও মাইক্রো চালক লিটন হোসেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কিন্তু সেখানে তাদের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

অপরদিকে খেদাপাড়া ফাড়ির ইনচার্জ এসআই সোমেন বিশ্বাষ জানান, বিকেল সাড়ে তিনটার দিকে ফয়সাল হোসেন রনি মোটারসাইকেলে করে খেদাপাড়া বাজারের যাচ্ছিলেন। কোদলাপাড়া জামতলা মোড়ে ইজিবাইকের সাথে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক ফয়সাল হোসেন রনি, ইজিবাইক চালক মাখনসহ আহত হয় ৪ জন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধারের পর যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকৎসকরা ফয়সাল হোসেন রনিকের মৃত ঘোষণা করেন। বাকীদের ভর্তি করা হয়।

মনিরামপুর থানার পরিদর্শক(তদন্ত) গাজী মাহাবুবুর রহমান জানান, ছাতিয়ানতলায় দুর্ঘটনার পরপরই মরদেহ এবং মাইক্রোবাস-ট্রাক উদ্ধার করে থানায় আনা হয়েছে। অন্যদিকে কোদলাপাড়ায় দুর্ঘটনার পর ইজিবাইক ও মোটারসাইকেলটি উদ্ধারের পর খেদাপাড়া ফাঁড়িতে রাখা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, নিহত এড. রায় বিধান চন্দ্র ১৯৮৭ সালে খুলনা জেলা আইনজীবী সমিতিতে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। তার আকষ্মিক মৃত্যুতে আজ বুধবার সকাল সাড়ে ১০টায় খুলনা জেলা ও দায়রা জজ আদালতের এজলাসে কোর্ট রেভারেন্স অনুষ্ঠিত হবে। এরপর বেলা সাড়ে ১১টায় আইনজীবী সমিতির বঙ্গবন্ধু ভবনের ১নং হলরুমে স্মরণ সভা ও তার আত্মার শান্তি কামনায় প্রার্থনা অনুষ্ঠিত হবে। জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এড. এনামুল হক দৈনিক জন্মভূমিকে এ তথ্য জানান।