মোংলায় কর্মহীন ও শ্রমজীবিদের মাঝে খাদ্য সামগ্রী এবং অর্থ বিতরণ

প্রকাশঃ ২০২০-০৪-১২ - ১৯:১৮

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি : মোংলায় করোনায় কর্মহীন ও শ্রমজীবিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ। রবিবার দুপুর আড়াইটায় বসুন্ধরা সিমেন্ট সেক্টরের উদ্যোগে পৌরসভার ৯টি ওয়ার্ডের সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এ সময় উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র আলহাজ্ব মো: জুলফিকার আলী, বসুন্ধরা গ্রুপের সিমেন্ট সেক্টরের সিএমও খন্দকার কিংশুক হোসেন ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের একান্ত সচিব মাকসুদুর রহমান।
এছাড়া বিকেল সাড়ে ৩টায় মোংলা বন্দর কর্তৃপক্ষ, বাংলাদেশ শিপিং এজেন্ট এ্যাসোসিয়েশন, মোংলা বন্দর বার্থ ও শীপ অপারেটর এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শ্রমিক সংঘ চত্বরে ২ হাজার ৮শ শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এ সময় উপস্থিত ছিলেন মোংলা বন্দর ব্যবহারী ও শ্রমিক ঠিকাদারদের প্রতিষ্ঠান মোংলা বন্দর বার্থ এন্ড শিপ অপারেটর এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ,কে আব্দুল্লাহ খোকন সিরনিয়াবাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ইকবাল হোসেন, বন্দর ব্যবহারকারী এস,এম মোস্তাক হোসেন মিঠু, আলহাজ্ব এইচ,এম দুলাল, মশিউর রহমান ও মোংলা বন্দর শ্রমিক-কর্মচারী সংঘের সাধারণ সম্পাদক ওমর ফারুক সেন্টু।
মোংলা বন্দর ব্যবহারকারী ও শ্রমিক ঠিকাদারদের প্রতিষ্ঠান মোংলা বন্দর বার্থ এন্ড শিপ অপারেটর এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ,কে আব্দুল্লাহ খোকন সিরনিয়াবাদ বলেন, সামাজিক মূল্যবোধ ও মানবিক কারণে ২৮০০ শ্রমিকের পরিবারকে সহায়তা হিসেবে রবিবার বিকেলে ত্রাণের এ বিশেষ প্যাকেজ তুলে দেয়া হয়। এ বিশেষ প্যাকেজের মধ্যে রয়েছে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। তিনি আরো বলেন, কর্মহীন শ্রমিক পরিবারকে এই দুর্যোগে সহায়তা হিসেবে যে ত্রাণ তারা দিয়েছেন তাতে কিছুটা হলেও শ্রমিক পরিবারগুলো উপকৃত হবেন।
এর আগে বিকেল তিনটায় মোংলা বন্দরের প্রশাসনিক ভবনে সিএন্ডএফ এজেন্ট এ্যাসোশিয়েশনের পক্ষ থেকে বন্দরে সিএন্ডএফ শ্রমিকদের মাঝে নগদ অর্থ প্রদাণ করেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এ সময় বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানসহ সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দরা। এ সময় সিএন্ডএফ শ্রমিকদের জনপ্রতি ১৫শ টাকা করে দেয়া হয়।