মোংলায় কয়েক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রায় অর্ধ লাখ টাকা অর্থ দন্ড

প্রকাশঃ ২০২০-০৪-১৯ - ১৫:৪৮

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি : করোনার বিধি নিষেধ না মানায় মোংলায় কয়েক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নগদ জরিমানা করা হয়েছে। রবিবার দুপুরে পৌর শহরের প্রধান বাজারে নিয়ম না মেনে দোকানপাট খোলা রাখায় নির্মাণ সামগ্রীর দোকান মালিক নুরুল আমিনকে ২০ হাজার, আরিফ গার্মেন্টসকে ৭শ, রেড রোজ টেইলার্সকে ২শ, মাহাতাব ষ্টোরকে ২০ হাজার, বুলবুল ষ্টোরকে ৩ হাজার ১শ এবং অহেতুক ঘর থেকে বাহির হয়ে ঘোরাঘুরি করায় পথচারী রফিককে ৫শ ও এক মটর সাইকেল চালককে ৯০ টাকাসহ মোট ৪৪ হাজার ৫শ৯০ টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী (ভূমি) কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী। মোবাইল কোর্টে সহায়তা ও জনসাধারণকে সচেতন করার প্রচারণার কাজ করেন নৌবাহিনীর সদস্যরা। এ সময় মোংলা নৌবাহিনী কন্টিনজেন্ট কমান্ডার লে: কমান্ডার আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।
অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী বলেন, পৌর বাজারের বিভিন্ন এলাকায় অনুমোদনবিহীন এখনও অনেক দোকানপাট খোলা রয়েছে এবং সেখানে অতিরিক্ত লোকসমাগম ঘটছে। সেই সকল দোকানীকে সংশ্লিষ্ট আইনে অর্থ দন্ড প্রদাণ করা হয়েছে। এছাড়া জনসাধারণকে সচেতন করা হচ্ছে, যাতে কেউ অহেতুক ঘর থেকে বের হয়ে ঘোরাফেরা না করে এবং রাষ্ট্রের যে নির্দেশনা তা যেন সকলে মেনে ঘরেই নিরাপদে অবস্থান করে।
মোংলা নৌবাহিনী কন্টিনজেন্ট কমান্ডার লে: কমান্ডার আরিফুল ইসলাম বলেন, নিয়মিত টহল ও প্রচারণার কারণে পূর্বের তুলনায় বর্তমানে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি পেয়েছে। এছাড়া সরকারের যে নীতিমালা ও নিত্য নতুন যে আদেশনামা আসছে সেগুলো সাধারণ মানুষের মাঝে পৌঁছে দেয়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি। নিত্য প্রয়োজনীয় কিছু দোকানপাট খোলা রাখার সুযোগের কেউ কেউ অসৎ ব্যবহার করছে এবং অযথা ঘোরাঘুরি করছে, তাদেরকে সামান্য পরিমাণ জরিমানা করে হলেও নিয়মের আওতায় আনার প্রচেষ্টা চলছে।