মোংলায় ভুমিদস্যুদের হামলার শিকার মাদ্রাসা শিক্ষক মিজানুর রহমান

প্রকাশঃ ২০২১-০১-১০ - ১৬:০৭

মোংলা প্রতিনিধিঃ বাগেরহাটের মোংলায় উপজেলায় সুন্দরবন ইউনিয়নে নিজ মালিকানা ভুমিতে মাছ চাষের জন্য উপযোগী করার সময় ভুমিদস্যু বাহিনীর হামলার শিকার হয়েছেন মাদ্রাসা শিক্ষক মিজানুর রহমান। এসময় শিক্ষক মিজানুরের কাছ থেকে নগদ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় অভিযোগ দাখিলের ছব্বিশ ঘন্টা পরও ভুমিদস্যুদের আটক না করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।
থানায় দাখিলকৃত অভিযোগ সুত্রে জানাযায়,উপজেলার সুন্দরবন ইউনিয়নের খড়মা মৌজায় নিজ বাড়ী সংলগ্ন দেড় একর ভুমির মালিক মোংলা পৌরশহরের মহসেনিয়া মাদ্রাসার শিক্ষক মিজানুর রহমান। দির্ঘদিন তার(শিক্ষকের)ওই ভুমিটি জোর পূর্বক দখল করে রাখে স্থানীয় প্রভাবশালী ভুমি দস্যু মিরাজ ও কাউছার। বৃহঃপতিবার (৭ জানুয়ারী) নিজের মালিকানা ভুমিতে মাছ চাষের জন্য স্থানীয় কিছু শ্রমিক দিয়ে নেটজাল ঘেরা দিতে গেলে ভুমি দস্যু মিরাজুল ইসলাম ও কাউছার হাওলাদারের নেতৃত্বে সন্ত্রাসীরা শিক্ষক মিজানুরের উপর হামলা চালিয়ে মারধর করে। এসময় তার পকেটে থাকা নগদ ২৪ হাজার পাচশত টাকা ছিনিয়ে নিয়ে যায় সন্ত্রাসী গ্রুফটি। কর্মরত শ্রমিকরা শিক্ষক মিজানুরকে সন্ত্রাসীদের হামলা থেকে উদ্ধার করে।
এবিষয়ে মিজানুর রহমান জানান,প্রভাবশালী ওই ভুমিদস্যু বাহিনী মোংলার কিছু রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় এলাকায় অনেক নিরিহ মানুষের জায়গা দখল করে মাছ চাষ করছে। তাদের অত্যাচারে মানুষ এখন অতিষ্ঠ। আমার উপর হামলার ঘটনায় আমি মোংলা থানায় একটি অভিযোগ দাখিল করেছি। তবে পুলিশ একদিন পরও কাউকে আটক করেনি। উল্টো মুঠোফোনে মোংলা থানার এএসআই আবুল হোসেন তাদের মৎস্য ঘেরের কাজ বন্ধ রাখার জন্য হুমকি দিচ্ছেন।
এবিষয়ে মোংলা থানার এএসআই আবুল হোসেন জানান,শিক্ষক মিজানুর রহমানের অভিযোগের ভিত্তিতে তিনি ঘটনাস্থলে গিয়ে খোজ খবর নিয়েছেন। আসামীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে কেন ভুমি মালিকদের তাদের ভুমিকে কাজ বন্ধ নির্দেশ দিয়েছেন? এমন প্রশ্নের কোন উত্তর না দিয়ে এড়িয়ে যান তিনি।