মোংলা কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার তিন

প্রকাশঃ ২০২৩-০৩-২২ - ১২:২৮

মোংলা প্রতিনিধি : মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি কয়রা স্টেশনের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন ঘড়িলাল বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ২১৬ পিস ইয়াবাসহ তিন মাদককারবারিকে গ্রেফতার করেছে। মঙ্গলবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (গোয়েন্দা) লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন।

তিনি বলেন, মাদকদ্রব্য পাচার বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কয়রার একটি অপারেশন দল গত সোমবার রাত ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন ঘড়িয়াল বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন সময়ে কোস্টগার্ডের অপারেশন দল সন্দেহভাজন তিনজন মোটরসাইকেল আরোহীকে তল্লাশি করে ২১৬ পিস ইয়াবা জব্দ করে। ইয়াবাসহ গ্রেফতার ব্যক্তিরা দীর্ঘদিন ধরে মাদক পাচারের সাথে জড়িত এবং তাদের এমন কর্মকান্ডে দেশের যুবসমাজ বিভিন্ন প্রকার মাদকে আসক্ত হচ্ছে।

গ্রেফতার মাদককারবারিরা হলেন ডুমুরিয়া উপজেলার মোঃ মামুনুর রশীদ (৩০), মোঃ রনি সরদার (২৩), বিশ্বজিৎ দত্ত (৩৮)। জব্দ করা ইয়াবা ও মোটরসাইকেলসহ গ্রেফতার তিন মাদককারবারিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কয়রা থানায় হস্তান্তর করা হয়েছে।

লেফটেন্যান্ট কমান্ডার মামুনুর রহমান আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রণ ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।