মোরেলগঞ্জে আটক হয়ে ৪ যুবক শ্রীঘরে

প্রকাশঃ ২০২৩-০৫-১৬ - ১৫:১৬

মোরেলগঞ্জ প্রতিনিধি: পূর্ব শত্রুতার জের ধরে বাগেরহাটের রামপাল থেকে মোরেলগঞ্জে এসে ত্রাস সৃষ্টির চেষ্টাকালে মোরেলগঞ্জ থানা পুলিশের হাতে আটক হয়েছে ৪ যুবক। এসময় পালিয়ে গেছে তাদের সঙ্গী অপর এক যুবক। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে মোরেলগঞ্জ পৌর সদরের নব্বইরশি বাসস্ট্যান্ড এলাকায় ব্যাংক কর্মকর্তা আজিম উদ্দিনের ভাড়া বাড়িতে। এ ঘটনায় সোমবার গভীর রাতে থানায় একটি মামলা দায়ের হয়েছে। আটক ৪ যুবককে মঙ্গলবার দুপুরে বাগেরহাট আদালতে প্রেরণ করেছে পুলিশ।

আটককৃতরা হচ্ছে, রামপাল উপজেলার আদাঘাট গ্রামের সাগর শেখের ছেলে শাওন রহমান সান (২১), জাহিদ সানার ছেলে ইদি সানা (১৯), ফরহাদ শেখের ছেলে নাজমুল শেখ (১৯) ও চুলকাঠি গ্রামের সেলিম শেখের ছেলে ইমন শেখ (১৯)। অপর দিকে পালিয়ে যাওয়া যুবকের নাম রাদি বিল্লাহ (২০) সে একই এলাকার মো. বাকি বিল্লাহ’র ছেলে। আটক যুবকদের কাছ থেকে পুলিশ একটি খেলনা পিস্তল, লোহার পাইপ, ৪টি মোবাইল ফোন ও ২টি মোটরসাইকেল জব্দ করেছে ।

আটককৃতদের মধ্যে শাওন রহমান নামে একজনের দাবি তাদের এক বন্ধুর স্ত্রীকে মোরেলগঞ্জে তার এক আত্মীয়ের বাড়িতে আটকে রাখা হয়েছে। বন্ধুর সেই স্ত্রীকে তুলে নেওয়ার জন্য তারা মোটরসাইকেল যোগে মোরেলগঞ্জে এসেছিল। কিন্তু ওই বাড়িতে পৌছার আগেই তারা পুলিশের হাতে আটক হয়।

এদিকে মোরেলগঞ্জ এশিয়া ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের কর্মকর্তা ভুক্তভোগী আজিম উদ্দিন জানান, পূর্ব শত্রুতার জের ধরে তারা ত্রাস সৃষ্টির উদ্দেশ্য এখানে আসে। তাদেরকে বাসার আশ-পাশে ঘুরতে দেখে পুলিশে খবর দেয়া হলে পুলিশ তাদের মধ্য থেকে ৪ জনকে আটক করে এবং রাদি বিল্লাহ নামে একজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় ওই কর্মকর্তা সোমবার রাতে থানায় একটি মামলা দায়ের করেছেন বলে তিনি জানান।

অপর দিকে আজিম উদ্দিনের শশুরবাড়ি সূত্রে জানা গেছে, তাদের নিজ এলাকা রামপালের আদাঘাট এলাকায় তাদের মেয়ে দশম শ্রেনির ছাত্রী (১৫) কে স্কুলে যাওয়া আসার পথে প্রেম নিবেদনসহ নানাভাবে উত্যক্ত করে আসছে উক্ত বখাটেরা। এর প্রতিকারে তাদের বিরুদ্ধে গত ডিসেম্বরে রামপাল থানায় একটি এজাহার দাখিল করা হয়। তা সত্যেও ওই বখাটেদের কবল থেকে রক্ষায় তাদের মেয়েকে দূরে মোরেলগঞ্জে কর্মরত দুলাভাইয়ের বাসায় পাঠানো হয়। কিন্তু মেয়েকে মোরেলগঞ্জ পাঠিয়েও বখাটেদের সন্ত্রাসী কার্যক্রম থেকে রেহাই পাচ্ছেন না বলে ওই পরিবার আক্ষেপ করেন।

মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, ঘটনায় জড়িতদের বিররুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়েছে এবং আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।