মোল্লাহাটে আরও একজনের করোনা সনাক্ত

প্রকাশঃ ২০২০-০৬-০২ - ১৭:২৩

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধিঃ ঢাকা থেকে আসা মোল্লাহাটে আরও এক জনের করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে ঢাকা থেকে আসা মোট দুই জনের করোনা সনাক্ত হলো। ওই ঘটনায় করোনা সনাক্ত ওই পরিবারসহ পার্শ্ববর্তী আরো চারটি পরিবারকে মঙ্গলবার দুপুরে সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ লকডাউন করা হয়।
যার করোন সনাক্ত হয়েছে, তিনি একজন পুরুষ (৪৫)। উপজেলার দারিয়ালা গ্রামে তার বাড়ি। ওই ব্যক্তি ঢাকায় বায়িং হাউজে চাকুরী করেন। গত ঈদের এক দিন আগে তিনি বাড়িতে আসেন। এরপর খূলনা পিসিআর ল্যাব থেকে পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া যায়। বিষয়টি বাগেরহাট সিভিল সার্জনের মাধ্যমে জানতে পেরে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তাৎক্ষণিক ওই এলাকায় গিয়ে লকডাউন করেন। এছাড়া ওই পরিবার গুলোর জরুরী খাদ্য সর্বরাহসহ যাবতীয় দায়িত্ব নেয় উপজেলা প্রশাসন।
লকডাউনকালে উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন ও উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, রোগ/ভাইরাস মানুষের শত্রু, কিন্তু রোগী বা আক্রান্ত ব্যক্তি আমাদের শত্রু না। তাই আমদের সকলকে স্বাস্থ্য বিধি মেনে সাহস ও সচেতনতার মাধ্যমে এর মোকাবেলা করতে হবে।
এছাড়া উপস্থিত ছিলেন মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর,এম,ও, ডাঃ আব্দুল আওয়াল, প্রেস ক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান ও সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, উপ-পুলিশ পরিদর্শক ওলিয়ার রহমান ও ইউপি সদস্য হুমায়ূন শেখ প্রমূখ।