মোল্লাহাটে প্রথম করোনা সনাক্ত

প্রকাশঃ ২০২০-০৫-২৫ - ২১:১০
corona

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধিঃ ঢাকা থেকে আসা মোল্লাহাটে প্রথম এক জনের করোন সনাক্ত হয়েছে। ওই ঘটনায় প্রথম করোন সনাক্ত ওই পরিবারসহ পার্শ্ববর্তী আরো চারটি পরিবারকে ঈদের দিন বিকেলে সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ লকডাউন করা হয়। যার করোন সনাক্ত হয়েছে, সে একটি মেয়ে (১৪) এবং উপজেলার আটজুড়ী ইউনিয়ন এলাকায় তার বাড়ি।
উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস জানান-এ মাসের ১৪ তারিখে ওই মেয়ে ঢাকা থেকে তার মামাবাড়ি টুঙ্গিপাড়া আসে। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গত ২২তারিখে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা পাঠায়। ২৪ তারিখে পরীক্ষায় তার করোনা পজেটিভ হওয়ায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মোবাইলে তাদেরকে বিষয়টি জানায় এবং কোয়ারেন্টাইনে থাকার জন্য বলে। এরপর ওই রাতেই টুঙ্গিপাড়া থেকে পালিয়ে মোল্লাহাট এলাকায় নিজ বাড়িতে চলে আসে ওই মেয়ে ও তার পরিবার। ঈদের দিন বিকেলে যথাযথ মাধ্যমে বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ওই এলকায় গিয়ে লক ডাউন করে উপজেলা প্রশান ও স্বাস্থ্য বিভাগ।
উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বিপ্লক কান্তি বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল ও উপ-পুলিশ পরিদর্শক ইন্দ্রজিৎসহ সংশ্লিষ্টরা ওই এলাকায় গিয়ে লকডাউন নিশ্চত করেন।
উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন মোল্লাহাট বাসীর জন্য বলেন-সকলে ঘরে থাকবেন, সুস্থ্য থাকবেন এবং সকলকে সুস্থ্য রাখবেন।