মোল্লাহাটে বোরো ধান কর্তন প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২০২০-০৪-২১ - ২১:০৩

মোল্লাহাট (প্রতিনিধি) প্রতিনিধিঃ  “সামাজিক দুরত্ব বজায় রাখি, নিজের ধান নিজে কাটি” এ প্রতিপাদ্যের আলোকে মোল্লাহাটে বোরো ধান কর্তন উপলক্ষে এক প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীনের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা ও কৃষি কর্মকর্তা মোঃ আবুল হাসান।
এছাড়া উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রাজ কুমার বিশ্বাস, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ বিনয় কৃষ্ণ মন্ডল, যুবউন্নয়ন কর্মকর্তা এস,এম, মিজানুর রহমান, প্রেস ক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান. ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগ সভাপতি সিকদার উজির আলী, ইউপি চেয়ারম্যান মোঃ মশিউর রহমান মিয়া, উপজেলা কৃষি-সম্প্রসারণ কর্মকর্তা কপিল বিশ্বাস ও নুসরত জাহানসহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ প্রমূখ।
উল্লেখ্য, ওই সভার মাধ্যমে কেবল স্থানীয় শ্রমিক দিয়ে ধান কর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া অল্প/কম খরচে দুই ধরনের ম্যাশিন/যন্ত্রের মাধ্যমে ধান কর্তন করা যাবে। যেমন, কম্বাইন্ড হারভেস্টারের সাহায্যে প্রতি একর জমির ধান কর্তন-মড়াই/ছাটাই ও বস্তাবন্ধি ব্যয় ৭হাজার টাকা। এছাড়া বিপার যন্ত্রের সাহায্যে প্রতি একর জমির ধান কেবল কর্তন করা যাবে মাত্র এক হাজার টাকায়। আর এ কাজে প্রয়োজনে কৃষি অফিসে যোগাযোগ করার জন্য কৃষকদের অনুরোধ জানানো হয়।