মোল্লাহাটে স্ত্রী’কে হত্যার পর স্বামীর আত্মহত্যা

প্রকাশঃ ২০১৮-০৩-১৫ - ১৯:০৮

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : মোল্লাহাটে যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যা ও স্বামীর আত্মহত্যার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সরসপুর গ্রামে গত বুধবার রাতে স্ত্রীকে হত্যা এবং গতকাল বৃহস্পতিবার সকালে স্বামীর আত্মহত্যার এ ঘটনা ঘটে। ওই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। নির্মম নির্যাতনে হত্যার শিকার সুমাইয়া ওরফে নির্মা (১৯) ওই গ্রামের আবু বক্কার শেখের মেয়ে। এছাড়া আত্মহত্যাকারী ইমরান বিশ্বাস (২২) একই গ্রামের জাফর বিশ্বাসের ছেলে। প্রায় সাত মাস পূর্বে উক্ত ইমরান বিশ্বাসের সাথে সুমাইয়া নির্মা’র বিয়ে হয়।
সুমাইয়া নির্মার চাচি হেনা বেগম জানান-সাতমাস পূর্বে ইমরান ও নির্মার বিয়ে হয়, বিয়ের সময় ইমরানকে পঞ্চাশ হাজার টাকা দেয়ার কথা ছিলো একটি ভ্যান ক্রয়ের জন্য, অনাটনের কারনে উক্ত টাকা দিতে এতদিন বিলম্ব হয়, নির্মার ভাই আলম পুলিশে চাকুরী করে, উক্ত টাকা অনেক কষ্টে সে জোগাড় করেছে, আজ (বৃহস্পতিবার) ওই টাকা দেয়ার কথা ছিলো, বুধবার সন্ধায় সে (নির্মা) তার স্বামীর বাড়ীতে আসলে তাকে হত্যা করে ষ্ট্রোকে মৃত্যুর কথা বলে চালাতে চেয়েছিল ইমরানরা।
স্থানীয়রা জানান- ইমরানকে পঞ্চাশ হাজার টাকা যৌতুক/ভ্যান ক্রয়ের জন্য দেয়ার প্রতিশ্রুতিতে সাতমাস পূর্বে নির্মাকে সে বিয়ে করে। এতোদিনে উক্ত টাকা দিতে না পারায় নির্মাকে শারিরীক ও মানষিক নির্যতন করে ইমরানসহ তার পরিবারের সদস্যরা। যে কারনে নির্মা তার পিতার বাড়ীতেই অধিকাংশ সময় থাকেন। ঘটনার দিন বুধবার সন্ধা অনুমান সাড়ে সাতটার দিকে নির্মা তার স্বামীর বাড়ীতে আসেন, স্বামী ও শশুর বাড়ীর লোক-জন তাৎক্ষণিক নির্মাকে সিমাহীন নির্যাতন/মারপিট করে, উক্ত নির্যাতনে নির্মার ঘাড় ভেঙ্গে যাওয়াসহ গলায় যখম হয়ে মৃত্যু যন্ত্রনায় ছটফট করতে থাকে। তখন অবস্থা বেগতিক বুঝে স্বামী ও শশুর বাড়ীর লোকেরা নির্মাকে গোপালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক দ্রুত খুমেক হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। এরপর খুলনার কথা বলে হাসপাতাল থেকে বের করতেই নির্মার মৃত্যু হয়। পরে তার লাশ বাড়ীতে এনে ষ্ট্রোকে মৃত্যু হয়েছে বলে আসল ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করে স্বামীসহ ওই পরিবারের সকলে। অপরদিকে নির্মার আপনজনদের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে মোল্লাহাট থানা পুলিশ নির্মার লাশ উদ্ধার পূর্বক সুরতহাল প্রস্তুত করেন এবং বাগেরহাট মর্গে পাঠান। এছাড়া একই সাথে ইমরানের মা তাছলিমা বেগম (৫৫) ও এক বোন’কে থানায় এনে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এমতাবস্থায় (১১টার দিকে) নির্মার স্বামী ইমরান বিশ্বস আত্মহত্যা করেছে মর্মে খবর আসে, উক্ত খবরে মোল্লাহাট থানা পুলিশ ওই গ্রামের জনৈক মাওঃ মিরাজ’র বাসত ঘরের ভিতরে ঝুলন্ত অবস্থায় ইমরানের মৃত দেহ উদ্ধার করে এবং বাগেরহাট মর্গে পাঠায়।
বাড়ীর মালিক মাওঃ মিরাজের স্ত্রী আসমা বেগম জানান-নির্মার মৃত্যুর খবরে ফাকা বাড়ী থেকে তিনি বের হণ, নির্মাকে দেখে বাড়ী ফিরে দেখেন তার ঘরের ভেতরে ইমরানের মৃতদেহ ঝুলছে।
থানা অফিসার ইনচার্জ আ স ম খায়রুল আনাম বলেন-হত্যার বিষয়ে এখনও লিখিত অবিযোগ পাওয়া যায় নি, তা ছাড়া যার বিরুদ্ধে অভিযোগ সে তো আত্মহত্যা করেছে, তবু বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।