যশোরে ছাত্র গুলিবিদ্ধের ঘটনায় যুবকের হাত-পা ভেঙ্গে হাসপাতালে ভর্তী

প্রকাশঃ ২০১৮-০১-১৪ - ১৮:৫২

রবিউল ইসলাম মিটু,যশোর : যশোরে রাশেদুল হাসান রাহুল (২৬)নামে এক যুবককে,শনিবার দিনগত গভির রাত সাড়ে ৩টার দিকে আহত অবস্থায় যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।আহত রাহুল যশোর সদরের চাঁচড়া চেকপোস্ট এলাকার নাজিম উদ্দিনের ছেলে।

তার স্বজনদের দাবি, শনিবার রাতে পুলিশ রাহুলকে বাড়ি থেকে  ধরে নিয়ে চোখ বেঁধে পিটিয়ে হাত-পা ভেঙে হাসপাতালে ভর্তি করেছে।

পুলিশ বলছে, ডাকাত রাহুলকে স্থানীয় লোকজন পিটুনি দিয়ে আহত করেছে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি, এবং  রামদা উদ্ধার করে।

হাসপাতালে ভর্তি রাহুলের ফুফু ইয়াসমিন খাতুন বলেন, শনিবার গভির রাতে রাহুলকে পুলিশ বাড়ি থেকে ধরে নিয়ে যায়। এরপর তার চোখ বেঁধে পিটিয়ে ডান হাত ও ডান পা ভেঙে হাসপাতালে ভর্তি করেছে।’

হাসপাতালে আহত রাহুলের দাবি জানান, তিনি মালয়েশিয়া প্রবাসী।এক  মাস আগে তিনি দেশে এসেছেন, আবার চলে যাবেন। তিনি সন্ত্রাসী নন, অস্ত্রও তার নয়।

হাসপাতালের সার্জারি ওয়ার্ডের সিনিয়র নার্স শিরিন সুলতানা অর্থোপেডিক চিকিৎসক আব্দুর রউফের উদ্ধৃতি দিয়ে বলেন, রাহুলের শরীরের বেশ কয়েক জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে,এক্সরে করার পর বোঝা যাবে তার শরীরের হাড় ভেঙেছে কি না।

যশোর চাঁচড়া ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ এএসআই  জহিরুল ইসলাম সাবাদিকদের বলেন,শনিবার রাত দুইটার দিকে তারা খবর পান যশোর সদরের ভেকুটিয়া এলাকায় ডাকাতির ক্কালে স্থানীয় লোকজন রাহুলকে আটক  করে গণপিটুনি দিয়ে আহত করে। পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। ঘটনাস্থল থেকে অস্ত্র গুলি উদ্ধার করেছে।

তিনি আরো বলেন,  ১৩ জানুঃ সন্ধ্যায়  ইসমাইল হোসেন নামে কলেজ ছাত্র গুলিবিদ্ধ হয়,ইসমাইল তার বন্ধু রাহুল,সাইফসহ চারজন পুলেরহাটে একটি বেসরকারি মেডিকেল কলেজের পাশে খালের ধারে বড় ধরনের কোনো অপরাধ সংঘটিত করার উদ্দেশ্যে বসেছিল। ওই সময় রাহুলের কাছে থাকা একটি পিস্তল নাড়াচাড়া করার সময় হঠাৎ করেই একটি বুলেট বের হয়ে ইসমাইলের পেটের মাজার ডানপাশে বিদ্ধ হয়। এরপর তাকে  যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।রাহুল, ইসমাইল, সাইফ প্রত্যেকেই সন্ত্রাসী টাইপের। পুলিশ এ ঘটনায় সাইফ ও আল আমিন নামে দুজনকে আটক করেছে বলে শোনা গেছে।

প্রসঙ্গত, শহরতলীর পুলেরহাটে সন্ত্রাসিদের হাতে ১৩ জানুঃ শনিবার সন্ধ্যায় পলিটেকনিক ছাত্র ইসমাইল গুলিবিদ্ধ হন। সেইসময় তিনি দাবি করেন, মোটরসাইকেলে অপরিচিত সন্ত্রাসিরা তাকে গুলি করে পালিয় যায়। ইসমাইল এখন বলছেন ওইদিন সন্ধ্যার দিকে তার বন্ধু রাহুল ও সাইফ একটি অস্ত্র নাড়াচাড়া করছিল। হঠাৎ একটি গুলি বের হয়ে তার শরীরে বিদ্ধ হয়।