যশোরে দুই সংবাদকর্মী পিটিয়ে আহত করার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশঃ ২০১৮-০১-২৬ - ১৩:১২

যশোর অফিস: দুই সংবাদকর্মীকে পিটিয়ে আহত করার প্রতিবাদে যশোরের সাংবাদিকরা দ্বিতীয় দিনের মতো প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করেছেন। বৃহস্পতিবার দুপুরে যশোরের সাংবাদিক সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, ফখরে আলম, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, সাবেক সভাপতি রিমন খাঁন, সাধারণ সম্পাদক মিলন রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের কোষাধ্যক্ষ আকরামুজ্জামান, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক সাকিরুল কবীর রিটন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েনের সভাপতি মনিরুজ্জামান মনির প্রমুখ।

তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, ঘটনার ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও পুলিশ এখনো কোনো সন্ত্রাসীকে ধরেনি। অথচ এর আগে যশোরের সাংবাদিক সমাজ ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতারে আলটিমেটাম দিয়েছিলেন। সরকারি দলের ক্যাডার হওয়ায় পুলিশের কোনো ভূমিকা দেখা যাচ্ছে না বলে অভিযোগ করেন বক্তারা। সংবাদকর্মীদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে করে আইনামলে না আনলে লাগাতার কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন সাংবাদিকনেতারা।

হামলার শিকার জিয়াউল হক ও শরীফ খানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চিকিৎসকরা তাদের দুইজনকেই হাসপাতাল থেকে ছেড়ে দিয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত. বুধবার বেনাপোলে দায়িত্ব পালনকালে সন্ত্রাসী হামলার শিকার হন ইনডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি জিয়াউল হক ও ক্যামেরাপারসন শরীফ খান। জিয়া যশোর থেকে প্রকাশিত প্রতিদিনের কথা পত্রিকারও ক্রাইম রিপোর্টার। ওই দিনের ঘটনার পর যশোরের সাংবাদিকরা তাৎক্ষণিকভাবে শহরে প্রতিবাদ বিক্ষোভ করেছিলেন।